• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

লিটনের ‘গোল্ডেন ডাক’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১৬:৫২

চট্টগ্রাম টেস্টের সিরিজের প্রথমদিনে মুমিনুল হককে নিয়ে বিশাল জুটিতে বড় সংগ্রহের দিকে দলকে এগিয়ে দেন মুশফিকুর রহিম। দলীয় ৩৫৬ ও ব্যক্তিগত ৯২ রানে আউট হন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এই ইনিংসে ১০টি বাউন্ডারি হাঁকান তিনি।

তবে ৮৩ ওভারের তৃতীয় বলে সুরাঙ্গা লাকমলের বলে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে আউট হন মুশফিক। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জায়গায় খেলতে নামেন লিটন দাস।

লাকমালের ওভারের পরের বলেই আউট হতে হয় তাকে। লঙ্কান এই গতি তারকার বলটি ‘অফ স্টাম্পের বাইরে যাবে হয়তো’, এমনটাই ভেবেছিলেন নিজের সপ্ততম টেস্ট খেলতে নামা লিটন। কিন্তু তাতে স্ট্যাম্প উপড়ে গেলো। অবাক হলেন ক্যারিয়ারে মোট ২৫৪ রান করা লিটন। ফলাফল ৫ দিনের ম্যাচ খেলতে নেমে প্রথম বলেই মাঠ ছাড়তে হলো তাকে। ক্রিকেটের ভাষায় যাকে বলা হয় ‘গোল্ডেন ডাক’।

------------------------------------
আরও পড়ুন: থামলেন মুশফিক
-----------------------------------

এর আগে মুমিনুলের সঙ্গে ২৩৬ রানের জুটি গড়ে থামেন মুশফিক। ১৯২ বলে ৯২ রান করে আউট হলেন দলের অন্যতম এই তারকা ব্যাটসম্যান।

আজ বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কান বোলারদের বিপক্ষে দাপুটে ব্যাটিং করেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

চমৎকারভাবে দিনটা শুরুটা করেন ওপেনার তামিম ইকবাল। দ্রুত ফিফটি তুলে আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। অন্যদিকে ৭৫ বলে ৪০ রান করেন আরেক ওপেনার ইমরুল কায়েস।

দিলরুয়ান পেরারার বলে বোল্ড হন তামিম। অন্যদিকে এলবিডব্লিউ ফাঁদে ফেলে ইমরুলকে মাঠ ছাড়তে বাধ্য করেন লাকসান সান্দাকান।

ওয়ানডে স্টাইলে খেলতে থাকা মুমিনুলের সঙ্গে ক্রিজে যোগ দিয়ে লঙ্কান বোলারদের ভোগাতে থাকেন মুশফিক। তুলে নেন ক্যারিয়ারের ১৯তম অর্ধশতক।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh