• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মুমিনুলের সেঞ্চুরিতে টাইগারদের আড়াইশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১৪:২৫

যেই ওয়ানডে ব্যাটিংয়ে শুভ সূচনা করেছিলেন তামিম-ইমরুল তার রেশ জিইয়ে রেখেছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। বলা চলে হাথুরুর কোনো টোটকাই কাজে আসছে না এ জুটির কাছে। ইতোমধ্যে এ জুটি ১৩০ রানের পার্টনারশিপ গড়েছে। আর এতেই দলীয় স্কোর আড়াইশ ছাড়িয়েছে টাইগাররা। এখন খেলায় চা বিরতি চলছে। এখন পর্যন্ত দলীয় স্কোর ৫৬ ওভার শেষে দুই উইকেট হারিয়ে ২৫০ রান।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। দারুণ সূচনা করেন দুই ওপেনার তামিম-ইমরুল। উদ্বোধনী জুটিতে তারা তোলেন ৭২ রান।

একেবারে শুরু থেকেই ওয়ানডে স্টাইলে ব্যাট চালান তামিম। অপরদিকে দাড়িয়ে তা দেখতে থাকেন ইমরুল কায়েস। ৪৬ বলে ৬চার ও ১ ছক্কায় ক্যারিয়ারের ২৫তম ফিফটি তুলে বড় ইনিংসের আভাস দিচ্ছিলেন তামিম। তবে শেষ পর্যন্ত দিলরুয়ান পেরেরার অসাধারণ কুইকারে বোল্ড হয়ে ফেরেন ড্যাশিং ওপেনার। ফেরার আগে ৫৩ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন ৫২ রান।

তামিমের বিদায়ের প্রভাব দলের ওপর পড়তে দিচ্ছিলেন না ইমরুল-মুমিনুল। দুজনই দ্রুত রান তুলছিলেন। তাদের ব্যাটে এগোচ্ছিল বাংলাদেশও। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎই খেই হারিয়ে ফেলেন ইমরুল। লক্ষণ সান্দাকানের এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন এ বাঁহাতি ওপেনার (৪০)। ৭৫ বলে ৪ চারে ৪০ রান করেছেন ইমরুল। সকাল সেশন ৩০ ওভারের। কিন্তু ২৭.৪ ওভারে লাঞ্চ বিরতি দিয়ে দেন দুই আম্পায়ার। ২৭ ওভারের চতুর্থ বলে ইমরুল ফিরে যাওয়ায় একটু আগেই লাঞ্চ বিরতি দিয়ে দেন আম্পায়াররা।