• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টেস্টে ১৩তম অর্ধশত তুলে নিলেন মুমিনুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১৩:৪৫

চট্টগ্রামে দাঁড়িয়ে গেছেন মুমিনুল। ব্যাটে সেই শিল্প। মাটি কাঁমড়ানো শট। এ যেন হাথুরুর অবজ্ঞার জবাব। লঙ্কান বোলারদের প্রতিটি বল দেখেশুনে খেলে নিজের ক্যারিয়ারের ১৩তম অর্ধশত তুলে নিলেন মুমিনুল হক। অর্ধশত রান করতে তিনি ৫৯ বল মোকাবেলা করেছেন। এখন এগিয়ে যাচ্ছেন কাঙ্ক্ষিত সেঞ্চুরির দিকে।

এই অর্ধশতককে যদি সেঞ্চুরিতে পূরণ করতে পারেন তাহলে তার সেঞ্চুরি সংখ্যা দাড়াবে পাঁচ এ। বর্তমানে পয়েন্ট অব ডায়নামো খ্যাত মুমিনুল ৮৩ বলে ৮৮ রান নিয়ে ব্যাটিং করছেন। ১১টি চারের সাহায্যে তিনি এই রান সংগ্রহ করেন।

লাঞ্চের ঠিক একটু আগে হতাশ করে ফিরেছিলেন ইমরুল কায়েস। মুশফিকুর রহিমকে নিয়ে সেই হতাশা কাটিয়ে উঠছেন মুমিনুল হক। দারুণ খেলছেন তারা। বড় জুটি গড়ে তোলার ইঙ্গিত দিচ্ছেন।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। দারুণ সূচনা করেন দুই ওপেনার তামিম-ইমরুল। উদ্বোধনী জুটিতে তারা তোলেন ৭২ রান।

ক্যারিয়ারের ২৫তম ফিফটি তুলে বড় ইনিংসের আভাস দিচ্ছিলেন তামিম। তবে শেষ পর্যন্ত হার মানেন তিনি। দিলরুয়ান পেরেরার অসাধারণ কুইকারে বোল্ড হয়ে ফেরেন ড্যাশিং ওপেনার। ফেরার আগে ৫৩ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন৫২ রান।

তামিমের বিদায়ের প্রভাব দলের ওপর পড়তে দিচ্ছিলেন না ইমরুল-মুমিনুল। দুজনই দ্রুত রান তুলছিলেন। তাদের ব্যাটে এগোচ্ছিল বাংলাদেশও। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎই খেই হারিয়ে ফেলেন ইমরুল। লক্ষণ সান্দাকানের এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন এ বাঁহাতি ওপেনার (৪০)।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh