• ঢাকা মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫

চট্টগ্রামে প্রথম হাজারি ক্লাবের সদস্য মুশফিক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ জানুয়ারি ২০১৮, ১৩:২৯ | আপডেট : ৩১ জানুয়ারি ২০১৮, ১৩:৩৬
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নামার আগেই মাইফলকের সামনে ছিলেন সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। আর দুই রান করলেই সর্বপ্রথম কোনো বাংলাদেশি হিসেবে এই মাঠে প্রথম হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। 

এইদিন ইমরুলের বিদায়ের পর লাঞ্চ থেকে ফিরে মুমিনুলের সঙ্গে জুটি বাঁধেন সাবেক এ টেস্ট অধিনায়ক। আজকের ম্যাচে নামার আগে এই মাঠে ১৩ ম্যাচের ২৩ ইনিংসে ৪৫.৩৬ গড়ে সাবেক এই অধিনায়কের রান ছিলো ৯৯৮ রান। যেখানে ছিলো ৬টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি। সর্বশেষ ২০১৭ সালে অস্ট্রেলিয়া সিরিজে এক ম্যাচের দুই ইনিংসে করেন যথাক্রমে ৬৪ এবং ৩১ রান।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় সেশনে নেমে প্রথম দুই রান করে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। বর্তমানে তার রান ১৪ ম্যাচে ১ হাজার ছাড়িয়েছে।

এই ভেন্যুতে ২০১০ সালে একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন মুশফিকুর রহিম। ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১১৪ বলে ১৭টি চার ও ১টি ছক্কায় ১০১ রান করেন তিনি।

দ্বিতীয় সর্বোচ্চ রান তামিম ইকবালের এই ভেন্যুতে। তিনি ১৩ ম্যাচের ২৫ ইনিংসে ৮০৩ রান করেছেন। ১৪ ম্যাচের ২৫ ইনিংসে ৭০৭ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়