• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

টাইগারদের দলীয় শতক পূরণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১১:১৫

চলছে পাঁচদিনের টেস্ট ম্যাচ। অথচ টাইগার ব্যাটসম্যানদের ব্যাটিং দেখে মনে হচ্ছে তারা ওয়ানডে খেলছেন। অবশেষে ওয়ানডের ফ্লেভার রেখে লঙ্কান বোলারদের এক প্রকার তুলোধুনো করে এক উইকেট হারিয়ে দলীয় শতক পূরণ করেছে তারা। এ রিপোর্ট পর্যন্ত ২২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১১২ রান। ক্রিজে আছেন ইমরুল কায়েস ৩৫ ও মুমিনুল হক ২৩ রানে।

এর আগে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে টস ভাগ্য জিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় খেলাটি শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও মাছরাঙা, স্টার স্পোর্টস সিলেক্ট টু।

ব্যাটিংয়ে নেমে লঙ্কান বোলারদের চারদিকে পিটিয়ে দলীয় স্কোর বাড়াতে থাকে দুই টাইগার ওপেনার। ৯.৩ ওভারে তামিমের আগ্রাসী ব্যাটিংয়ে দলীয় অর্ধশত তুলে নেয় টাইগাররা। আর ১৪ ওভারে ওয়ানডে স্টাইলে খেলেই টেস্টে নিজের ২৫তম অর্ধশত তুলে নেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার বোলারদের কোনো পাত্তা না দিয়েই ৪৬ বলে ৬ চার ও ১ ছয়ের সাহায্যে তুলে নেন নিজের অর্ধশত রান। এরপর ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি।

দলীয় ৭২ রানে অফ স্পিনার দিলরুয়ান পেরেরার কুইকার ডেলিভারি অফ স্টাম্পে পিচ করে ভেতরে ঢুকেছিল। ডিফেন্ড করতে চেয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু বল তার ব্যাট ও প্যাডের ফাঁক দিয়ে ভেঙে দেয় স্টাম্প, বোল্ড। ৫৩ বলে ৬ চার ও এক ছক্কায় ৫২ রান করে ফেরেন তামিম। তাতে ভাঙে ইমরুলের সঙ্গে তার ৭২ রানের উদ্বোধনী জুটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮.১ ওভারে এক উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ৮২ রান। উইকেটে আছেন ইমরুল কায়েস ২৩ ও মুমিনুল হক ৬।