• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ওয়ানডের স্টাইলে টেস্টে তামিমের অর্ধশত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১০:৪৫

খেলছেন টেস্ট কিন্তু ব্যাটিং স্টাইল দেখে মনেই হলো না। বলা চলে ওয়ানডে স্টাইলে খেলেই টেস্টে নিজের ২৫তম অর্ধশত তুলে নিয়েছেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার বোলারদের কোন পাত্তা না দিয়েই ৪৬ বলে ৬ চার ও ১ ছয়ের সাহায্যে তুলে নিয়েছেন নিজের অর্ধশত। আরেক ওপেনার ইমরুল কায়েস খেলছেন ধীরগতিতে। তিনি ব্যাট করছেন ১৭ রানে।

এর আগে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে টস ভাগ্য জিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় খেলাটি শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও মাছরাঙা, স্টার স্পোর্টস সিলেক্ট টু।

এ টেস্টের মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হলো বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের। এর আগে বাংলাদেশের জার্সিতে ৩৫টি ম্যাচ খেললেও অধিনায়ক হওয়ার সুযোগ হয়নি তার। নতুন অধিনায়কের সঙ্গে অভিষেক হয়েছে স্পিনার সানজামুল ইসলামের।

টেস্ট পরিসংখ্যানে শ্রীলঙ্কাই এগিয়ে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে এখন পর্যন্ত ১৮টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা জয় পেয়েছে ১৫টিতে। বাংলাদেশ জিতেছে ১টিতে। আর দুইটি ম্যাচ ড্র হয়েছে।