• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ওয়ানডের ফ্লেভারে দলীয় অর্ধশত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ জানুয়ারি ২০১৮, ১০:৩৬ | আপডেট : ৩১ জানুয়ারি ২০১৮, ১২:০৫
নতুন অধিনায়কের নেতৃত্বে টস জিতে ব্যাটিংয়ে নেমে ওয়ানডে মেজাজে খেলে টাইগারদের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস দলীয় অর্ধশত পূরণ করেছেন। শুরু থেকেই নিজের  চেনা ছন্দে খেলছেন তামিম। অপরদিকে কিছু শ্লথ গতিতে হাটছেন ইমরুল। এই প্রতিবেদন লেখার সময় টাইগারদের সংগ্রহ ১৪ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান। তামিম ৪৯ ও ইমরুল কায়েস ১৭ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে টস ভাগ্য জিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় খেলাটি শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও মাছরাঙা, স্টার স্পোর্টস সিলেক্ট টু।

এ টেস্টের মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হলো বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের। এর আগে বাংলাদেশের জার্সিতে ৩৫টি ম্যাচ খেললেও অধিনায়ক হওয়ার সুযোগ হয়নি তার। নতুন অধিনায়কের সঙ্গে অভিষেক হয়েছে স্পিনার সানজামুল ইসলামের।

টেস্ট পরিসংখ্যানে শ্রীলঙ্কাই এগিয়ে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে এখন পর্যন্ত ১৮টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা জয় পেয়েছে ১৫টিতে। বাংলাদেশ জিতেছে ১টিতে। আর দুইটি ম্যাচ ড্র হয়েছে।

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার শেষ মুখোমুখিতে দুই দলের ম্যাচটি ড্র হয়েছিল। আর দুই দলের শেষ লড়াইয়ে জিতেছিল বাংলাদেশ। কলম্বোতে বাংলাদেশ খেলেছিল শততম টেস্ট ম্যাচ। মাইলফলক ছোঁয়া ম্যাচে জিতেছিল মুশফিকুর রহিমের দল।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়