• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সাকিব না থাকায় অসুবিধায় বাংলাদেশ: হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক
|  ৩০ জানুয়ারি ২০১৮, ২১:০৬ | আপডেট : ৩০ জানুয়ারি ২০১৮, ২১:২৫
দুর্ভাগ্যজনকভাবে এই টেস্টে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নেই। এটা ওদের(বাংলাদেশের) জন্য অসুবিধাজনক ব্যাপার। বললেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশের সাবেক প্রধান কোচ আরও বলেন, সাকিবের অনুপস্থিতি একাদশ নির্বাচন করতে ওদেরকে ফ্যাসাদে ফেলবে। আমার মনে হয় এই কারণেই তারা আরও স্পিনার নিয়ে ভারসাম্য আনতে চেয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত বাংলাদেশের ১৬ জনের দলে বিশেষজ্ঞ স্পিনারই ছয়জন। প্রয়োজনে স্পিন করতে পারেন এরকম আরও কয়েকজন তো আছেনই। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য বাংলাদেশের প্রথম ঘোষিত দলে বিশেষজ্ঞ স্পিনার ছিলেন সাকিব আল হাসান, নাঈম হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।
--------------------------------------------------------
আরও পড়ুন: মাহমুদুল্লাহর ভিন্ন অভিষেক!
--------------------------------------------------------

এই টেস্ট দিয়েই অধিনায়ক হিসেবে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পাওয়ায় তিনি এখন দলের বাইরে। তাই সাকিবের বিকল্প হিসেবে নেওয়া হয়েছে সানজামুল ইসলাম, তানবীর হায়দার ও অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাককে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সবশেষ টেস্ট সিরিজে বিশ্রাম চেয়ে দলের বাইরে যান সাকিব। তখন বাংলাদেশের প্রধান কোচের দায়িত্বে থাকা হাথুরু তার এই সিদ্ধান্তে অখুশি হন।

সাকিবের অনুপস্থিতির বিষয়ে লঙ্কান টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল বলেন, দুর্ভাগ্যজনকভাবে সাকিব চোট পেয়ে দলে বাইরে আছে। তবে দল হিসেবে আমরা এটা নিয়ে ভাবছি না। আমার মাথায় পুরো সিরিজটাই আছে।

আরও পড়ুন:

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়