• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ওজনিয়াকির হাতে উঠলো সোনার হরিণ

স্পোর্টস ডেস্ক

  ২৭ জানুয়ারি ২০১৮, ২০:৫৯

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে কয়েকবারই ওঠেছিলেন। হয়েছিলেন শীর্ষ বাছাইও। কিন্তু কোথায় যেন একটু আক্ষেপ ছিল। আর সেটা হলো একটি গ্র্যান্ডস্ল্যামের শিরোপাও হাতে তুলে না ধরার। ২০০৯ ও ২০১৪ যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠেছিলেন বটে; কিন্তু শেষ হাসি হাসা সম্ভব হয়নি। দু’বারই রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে।

হ্যাঁ বলছি ডেনমার্কের টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াকির আক্ষেপের কথা। কিন্তু এবার সেই আক্ষেপ ঘুছিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রাণী হিসাবে মুকুট পরে নিলেন ওজনিয়াকি। দুহাতে উঁচু করে তুললেন প্রথম গ্র্যান্ডস্ল্যামের শিরোপা। সঙ্গে ছিল তৃপ্তির ঢেকুর। সেই সঙ্গে তিনিও ওঠে গেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

প্রতিযোগিতায় শুরু থেকেই ওজনিয়াকি যেন নিজের পুরনো ছন্দে ফিরে এসেছিলেন। তবে এটাও বলেছিলেন, খেতাব জিতলে অবশ্যই সেটা অতিরিক্ত প্রাপ্তি। কিন্তু তার হারাবার কিছু নেই।

মেলবোর্নের রড লেভার এরিনায় বিশ্বের এক নম্বর তথা শীর্ষ বাছাই রোমানিয়ান তারকা সিমোনা হালেপকে পরাজিত করে রাণীর মুকুট জয় করেন ডেনমার্কের টেনিস তারকা ওজনিয়াকি। তৃতীয় বারের প্রচেষ্টায় গ্র্যান্ডস্ল্যামের খেতাব হাতে তুলতে সক্ষম হলেন তিনি। ২ ঘণ্টা ৫০ মিনিট স্থায়ী হয় এ রোমাঞ্চকর লড়াই।