• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

আইপিএলে সাকিবকে টপকালেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
|  ২৭ জানুয়ারি ২০১৮, ১৬:১৩ | আপডেট : ২৮ জানুয়ারি ২০১৮, ২২:৫০
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশতম আসরে নতুন দলে যোগ দিচ্ছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। এবারের টুর্নামেন্টের নিলামে মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে ভেড়ানো হয়েছে এই পেস তারকাকে। ২ কোটি ২০ লাখ রুপিতে তাকে নিয়েছে রহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

আজ শনিবার নিলামের প্রথম দিনে পেস বোলারদের পুলে মুস্তাফিজের নাম ঘোষণা করা হয়। ১ কোটি রুপি ভিত্তিমূল্যের এই বোলারকে নিয়ে টক্কর দেয় দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বাই ইন্ডিয়ান্স। সবশেষ ২ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

২০১৩, ২০১৫ ও সবশেষ ২০১৭ সালে শিরোপা জয় করে নেয় ভারতের বাণিজ্যিক রাজধানীখ্যাত মুম্বাইয়ের দলটি। দেশটির বিখ্যাত আম্বানি পরিবারের এই দলের উপদেষ্টা হিসেবে কাজ করছেন বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

এর আগে ২০১৬ সালে ১ কোটি ৪০ লাখ রুপিতে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন বাংলাদেশের পেস সেনশেসন মুস্তাফিজ। দলকে চ্যাম্পিয়ন করতে অসামান্য অবদান রাখেন এই বোলার। সেবার ‘ইমার্জিং প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট’ হন তিনি। গত আসরে দলটির হয়ে কয়েকটি ম্যাচে খেলেন তিনি। ইনজুরির কারণে হায়দরাবাদ দলে উপেক্ষিত হন এ তারকা।

এদিকে এবার দক্ষিণ ভারতের এই দলটিতে যোগ দিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই কোটি রুপিতে তাকে নিজেদের করে নিয়েছে ডেভিড ওয়ার্নের দলটি।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়