• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাইলফলকে মুস্তাফিজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৮, ১৪:৪৮

অধিনায়ক দিনেশ চান্ডিমালকে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলেন একাধিকবার ‘লাইফ’ পাওয়া উপল থারাঙ্গা। ৩৬ তম ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লিউ আবেদন করলেন মুস্তাফিজুর রহমান। ক্রিজের অপর প্রান্তে থাকা শ্রীলঙ্কান দলপতির ইশারায় রিভিউ নেন এই ওপেনার। টিভি আম্পায়ার সিদ্ধান্ত বদল করলেন। তবে পরের বলেই বোল্ড হয়ে ফিয়ে গেলেন ওয়ানডে ক্যারিয়ারের ৩৭তম হাফসেঞ্চুরি তুলে নেয়া থারাঙ্গা। এতেই ক্যারিয়ারের ৫০ তম উইকেট তুলে নিলেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা। শেষ খবর পর্যন্ত ৩৯ ওভারে ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৬৫ রান।

--------------------------------------------------------
আরওপড়ুন: ২ কোটি রুপিতে নতুন ঠিকানায় সাকিব
--------------------------------------------------------

বিশ্বের সপ্তম হিসেবে দ্রুত ৫০ উইকেট তুলে নিলেন ‘দ্য ফিজ’। তার সঙ্গ যৌথভাবে চতুর্থ স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।
১৯ ম্যাচে ৫০ উইকেট শিকার করে এই তালিকায় সবার উপরে রয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস। দ্বিতীয় স্থানে যৌথভাবে আছেন ভারতের অজিত আগারকার ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান। ২৩ ম্যাচে ওয়ানডেতে দ্রুত ৫০ উইকেট শিকার করেন এই দুই বলার।