• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফাইনালে হাথুরুর নতুন চমক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৮, ১২:০৪

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল থেকে পদত্যাগের পর শ্রীলঙ্কার কোচ হিসেবে যোগ দেন চন্ডিকা হাথুরুসিংহে। নিজ দেশে পাড়ি জমানোর পর পরই প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে টাইগারদের বিপক্ষেই খেলতে আসেন সাবেক এই অলরাউন্ডার। সে হিসেবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে দল ঘোষণার সময়ও দলে আনেন নতুন চমক। দলে ভেড়ানো হয় ২২ বছর বয়সী শেহান মাদুশানাকাকে। সেসময় লঙ্কান মিডিয়াও হাথুরুর নতুন ‘আবিষ্কার’ হিসেবে তুলে ধরা হয় এ ফাস্ট বোলারকে।

অন্যদিকে ক্রিকবাজ এই তরুণ বোলারের সঙ্গে মুস্তাফিজুর রহমানেরও তুলনা করেছে।

ক্যারিয়ারে তিনটি ফার্স্ট ক্লাস ও তিনটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন এই বোলার। ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারেন তিনি। তার গড় বোলিং গতি ১৩৫। বলের মধ্যে ভিন্নতাও আছে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম বারের মতো হাথুরুর অধীনে খেলতে নেমে হারতে হয় শ্রীলঙ্কা দলকে। প্রথম দুই ম্যাচে হেরেই ব্যাকফুটে চলে যায় তারা। তবে নিজেদের তৃতীয় ম্যাচেই জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়ায় তারা। সব শেষ ম্যাচে ৮২ রানে বাংলাদেশকে অলআউট করে ১০ উইকেটে জিতে নেয় ম্যাচ।

আজ শনিবার সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছে দুই দল। এই ম্যাচে টাইগারদের বিরুদ্ধে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। এতে চমক দিয়ে নামানো হয়েছে শেহান মাদুশানাকাকে। অভিষেক করানো হয়েছে এই বোলারকে।

--------------------------------------------------------
আরওপড়ুন: ব্যাটিংয়ে শ্রীলঙ্কা, বাংলাদেশ দলে ৩ পরিবর্তন
--------------------------------------------------------

শ্রীলঙ্কার দল

উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, আকিলা ধনঞ্জয়া, দুশমন্ত চামিরা ও শেহান মাদুশানাকা।

বাংলাদেশ দল

তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

আরও পড়ুন:

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh