• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নেইমারকে রিয়ালে যাওয়ার অনুমতি দিলেন খেলাইফি!

স্পোর্টস ডেস্ক

  ২৫ জানুয়ারি ২০১৮, ২২:৫০

অবশেষে নেইমারকে বিক্রি করতে রাজি হল প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)! সেই সঙ্গে একটি শর্তও জুড়ে দিয়েছে তারা। আর তা হলো এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শিরোপা পাইয়ে দিতে হবে। তবেই তিনি রিয়ালে যেতে পারবেন বলে এমন শর্তের খবর নিশ্চিত করেছে গোল ডটকম।

ফুটবলের জনপ্রিয় এই সাইটটির প্রতিবেদনে দাবি করা হচ্ছে, পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি নেইমারকে কথা দিয়েছেন, যদি ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ দিয়ে রাঙাতে পারেন, তাহলে নেইমারের স্পেনে যাওয়ার গ্যারান্টি পাক্কা।

সাম্প্রতিক সপ্তাহগুলোয় নেইমারের ঘনিষ্ঠজনদের বরাতে রিয়াল-কেন্দ্রিক খবর চাউর হয়েছে বেশ। সব খবরেই এক সুর, সান্তিয়াগো বার্নাব্যুতে ফেরাই এখন ব্রাজিল তাকার একমাত্র স্বপ্ন। গত গ্রীষ্মে অনেক জলঘোলার পর বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে পাড়ি জমান নেইমার। আবার স্পেনে মন টানছে তার।

নেইমার পিএসজির জার্সি গায়ে এপর্যন্ত ২৩ ম্যাচে করেছেন ২৪ গোল। কিন্তু রিয়ালের একজন নেতৃস্থানীয় খেলোয়াড় হওয়ার ইচ্ছা গোপন করেনি। আর নেইমারের মত রিয়ালও চাইছে তাকে দলে নিতে। সেজন্য ক্লাবের হয়ে অবিশ্বাস্য রেকর্ড থাকার পরও ক্রিশ্চিয়ানো রোনালদোকে বলি দিতে রাজি লস ব্লাঙ্কোসরা।

রিয়ালের সঙ্গে নেইমারের সংযোগটা অনেক আগের। ২০০৬ সালে ন্যু ক্যাম্পে ২০ দিন কাটিয়েছিলেন তিনি ১৩ বছর বয়সে, অর্থাৎ ২০১৩ সালে রিয়ালে প্রায় যোগই দিয়ে ফেলেছিলেন ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিড। কিন্তু সে যাত্রায় বার্সা তাকে হাত করলেও ক্ষ্যান্ত দেয়নি রিয়াল।

পিএসজির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি থাকলেও নেইমারকে পাওয়ার চেষ্টা করে যাচ্ছে রিয়াল। নেইমারের বর্তমান চুক্তিতে কোন বাই আউট ক্লজ নেই, যার কারণে ফরাসি ফুটবল সংস্থা এলএফপি ট্রান্সফারের ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে পারবে না, সম্প্রতি এমন খবর প্রকাশের পর লস ব্লাঙ্কোসরা কাজটা আরও সহজ হবে বলেই ধরে নিচ্ছে।

এ সবকিছুই নির্ভর করছে আল-খেলাইফির সবুজ সংকেতের উপর। সেটা দিয়ে তিনিও প্রস্তুত, যদি তাদের এখনকার একমাত্র আকাঙ্খা চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারেন নেইমার।

চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমে শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি। যেখানে তাদের প্রতিপক্ষ আবার রিয়াল মাদ্রিদ। নেইমারকে ধরে রাখার মত এই ম্যাচেও প্রতিপক্ষের দিক থেকে যে পিএসজিকে মারাত্মক প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে হবে, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh