• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে খেলবে না অস্ট্রেলিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জানুয়ারি ২০১৮, ১৯:৪৫

আইসিসির নিয়মিত সফর সূচির অংশ হিসেবে চলতি বছর অস্ট্রেলিয়ার সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। সম্ভবত সেই সফরে যাওয়া হবে না টাইগারদের।

কারণ টাইগারদের নিয়ে অস্ট্রেলিয়া নাকি এই সিরিজ আয়োজন করতে অপরাগতা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে বিষয়টি জানিয়েছে।

আজ বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দেয়া চিঠির উত্তরে বিসিবি বিষয়টি নিয়ে আলোচনার পথ উন্মুক্ত রাখার অনুরোধ জানিয়ে একটি চিঠি দিয়েছে। তবে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া সিরিজটি আয়োজন করবে কিনা সেটি জানা যাবে মার্চ-এপ্রিলের আইসিসি সভায়।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) কয়েকটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সিরিজটি আয়োজনে পৃষ্ঠপোষক পাচ্ছে না অস্ট্রেলিয়া। সিরিজটি না খেলায় তারা ক্ষতিপূরণ দিতেও রাজি।

তিনি জানান, বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলার বিষয়ে আইসিসির পরের সভায় অস্ট্রেলিয়ার সাথে আলোচনা করবো টেস্ট খেলার বিষয়ে। এখনও বাতিল হয়নি আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আগামী মার্চ-এপ্রিলে আইসিসির মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নিজেদের মাটিতে বাংলাদেশের সাথে টেস্ট খেলার জন্য স্পন্সর পাচ্ছে না অস্ট্রেলিয়া। যে কারণেই তারা বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলতে রাজি হচ্ছে না। টেস্ট না খেলার জন্য বাংলাদেশকে ক্ষতিপূরণ দিতে রাজি আছে তারা।

এর আগে ২০১৫ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের। কিন্তু তারা নিরাপত্তার কারণ দেখিয়ে সেবার সফর স্থগিত করে।

বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলা নিয়েই অস্ট্রেলিয়ার যতো আপত্তি। এর আগে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসতে দেশটি কম গড়িমসি দেখায়নি।

অবশেষে ২০১৭ সালে তারা বাংলাদেশ সফরে আসে। টাইগারদের বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচ খেলে তারা একটিতে হেরে যায় ও একটি জয় পায়।

এএ/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
X
Fresh