• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জয়ের লক্ষ্যেই নামবে উভয় দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০১৮, ২২:৪৩

ত্রিদেশীয় সিরিজে আগামীকাল শ্রীলঙ্কার বাঁচা মরার লড়াই। এই লড়াইয়ে হারলেই বিদায় নিতে হতে পারে তাদের। তাই বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে সেরাটা দিয়ে খেলতে প্রস্তুত লঙ্কানরা। অন্যদিকে টাইগারদের বিপক্ষে পরপর কখনোই দুই ম্যাচ হারেনি লঙ্কানরা। ফাইনালে যেতে হলে বৃহস্পতিবার টাইগারদের বিপক্ষে জিততে হবে। অথবা হারের ব্যবধানটা কম রাখতে হবে শ্রীলঙ্কার। তবেই রান রেটের বিবেচনায় জিম্বাবুয়েকে টপকিয়ে ফাইনালে উঠবে তারা।

ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে আগামীকাল(বৃহস্পতিবার) মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর বারোটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। আর চার ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে জিম্বাবুয়ে।

আগামীকাল ফাইনালের ড্রেস রিহার্সেল হিসেবে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সাংবাদিকদের বলেন, আমরা চ্যাম্পিয়ন হইনি এখনো। টুর্নামেন্টে যেহেতু ফাইনাল খেলা আছে, ওটা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। নির্ভার থাকার কোনো সুযোগই নেই। এরপর আমরা আর ব্রেক পাব না, কাল খেললাম, আগামীকাল খেলব, আবার ২৭ তারিখ ফাইনাল। সুতরাং আজকে একটা ব্রেক দরকার ছিল টিমের। ক্রিকেটের বাইরে থাকার, কিন্তু রিল্যাক্স না।

খালেদ মাহমুদ জানালেন, টুর্নামেন্টে একটি ম্যাচও হারতে চান না তারা, টুর্নামেন্টে কোনো ম্যাচ হারতে চাই না, বড় কথা হলো এটাই। কালকের ম্যাচটা আমাদের কাছে ফাইনালের মতোই গুরুত্বপূর্ণ। আলাদা একটা ওয়ানডে ম্যাচ। প্রত্যেকটা ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আর ফাইনাল তো অবশ্যই ফাইনাল, এ ম্যাচটা গুরুত্বপূর্ণ।

--------------------------------------------------------
আরও পড়ুন: ১৩ শব্দে মেসির প্রশংসায় মাসচেরানো!
--------------------------------------------------------

সিরিজে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে ও বাংলাদেশের বিপক্ষে ১৬৩ রানে হেরে যায় তারা। টানা দুই ম্যাচে হারের পর জিম্বাবুয়েকে পাঁচ উইকেটে হারিয়ে ফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখে শ্রীলঙ্কা। এখন তারা ফাইনালে খেলবে না জিম্বাবুয়ে খেলবে এটি আগামীকালের ম্যাচ নামক ভাগ্যের মাধ্যমেই নির্ধারিত হবে।

কিন্তু ভাগ্যের ওপর ভরসা না করে বাংলাদেশকে হারিয়েই ফাইনালে তাদের মুখোমুখি হতে চায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে যখন প্রশ্ন করা হল, শ্রীলঙ্কার জন্য এটা ফাইনালের আগেই ফাইনাল কি না? শ্রীলঙ্কা দলের ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমাল বলেন, দল হিসেবে আমরা ওভাবে ভাবিনি। সত্যি কথা বলতে আমাদের ভালো খেলতে হবে এবং অন্য আট দশটা ম্যাচের মতোই। আমরা যে জায়গায় নিয়ন্ত্রণ রাখতে পারবো শুধু ওটাই ফোকাস করতে হবে। তাহলেই ফলাফল আমাদের পক্ষে আসবে। এবং আমরা সেটাই করবো।

বাংলাদেশের কাছে হারলেও ফাইনালের সুযোগ থাকলেও ম্যাচটিতে ভালো কিছু করে জিততে চায় শ্রীলঙ্কা। ২৮ বছর বয়সী চান্দিমাল বলেছেন, আমি শেষ সংবাদ সম্মেলনে যেটা বলেছি, এধরণের টুর্নামেন্টে প্রথম দুটি ম্যাচ হেরে গেলে সবসময়ই কঠিন। কিন্তু কখনো কখনো এটা আপনাকে শক্তভাবে ফিরতে আত্মবিশ্বাস যোগাবে। দল হিসেবে আমরা ওভাবেই দেখছি। এবং ভাল কিছু করে কাল ফিরতে চাইছি।

এদিকে দল নিয়ে এখনো চূড়ান্ত কিছু ঠিক করেনি শ্রীলঙ্কা। এমনিতেই ইনজুরিতে বিপর্যস্ত তারা। পুরো শক্তির দল নিয়ে নামতে পারছে না। ওয়ানডের মূল অধিনায়ক অ্যাঞ্জেলা ম্যাথিউজকে দেশে ফিরে যেতে হয়েছে ইনজুরির কারণে। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন ইনফর্ম কুশল পেরেরাও। ফলে মাঠের প্রতিপক্ষ ছাড়াও ইনজুরির বিরুদ্ধেও লড়তে হচ্ছে দলটিকে। চান্দিমালের কথায়ও উঠে আসলো বিষয়টি, গত দেড় বছর ইনজুরিই আমাদের দলের প্রধান বিবেচ্য বিষয়। যখন কেউ চোটে পড়ে তখন দলের সঠিক কম্বিনেশন দাঁড় করানো কঠিন হয়ে যায়। সে বিষয়ে আমরা কনসার্ন আছি। তবে ছেলেদের ফিটনেস এবং আগ্রহ নিয়ে ফিরে আসা প্রয়োজন।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh