• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের ঘাড়ে নিশ্বাস ফেলছে টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০১৮, ২০:০৯

চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর থেকে টানা ওয়ানডে ম্যাচে জয়লাভ করে নিউজিল্যান্ডে সফরে আসে পাকিস্তান। নিউজিল্যান্ডে এসে একের পর এক ম্যাচে নাকানি-চুবানি খাওয়া পাকিস্তান বাংলাদেশকে সুখবরই দিয়েছে। হু হু করে রেটিং পয়েন্ট বাড়ছিল ১৩ ম্যাচের ১২টি জিতে নিউজিল্যান্ড সফরে যাওয়া পাকিস্তানের। এখন সেটাই কমছে।

আর ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচ জেতা বাংলাদেশেরও রেটিং পয়েন্ট বাড়ছে একটু একটু করে। এতে করে র‌্যাঙ্কিংয়ে সাতে থাকা বাংলাদেশের সঙ্গে তাদের পার্থক্যটাও কমছে। ছয়ে থাকা পাকিস্তান ও সাতে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ব্যবধান তিন। টাইগাররা ঘরের মাঠে যেভাবে পারফরম করছে এতে করে বাংলাদেশের পক্ষে পাকিস্তানকে টপকানো সময়ের অপেক্ষা মাত্র।

বাংলাদেশ কি পারবে আবার পাকিস্তানকে টপকে যেতে? র‍্যাঙ্কিংয়ের খোঁজ-খবর যারা নিয়মিত নেন, তাদের অনেকেই এখন এই প্রশ্নটা করছেন।

চলতি ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের হাতে আছে দুই ম্যাচ। এই দুই ম্যাচে যদি টাইগাররা জয়লাভ করে তাহলে টাইগারদের রেটিং পয়েন্ট হবে ৯৫। ফলে আপাতত পাকিস্তানকে টপকানো সম্ভব হবে না। তবে পরবর্তী যেকোনও ওয়ানডের একটি সিরিজ জিতলেই আবারও পাকিস্তানকে পেছনে ফেলতে পারবে বাংলাদেশ।