• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আরেকটি রেকর্ড নিজের করে নিলেন মেসি

স্পোর্টস ডেস্ক

  ২২ জানুয়ারি ২০১৮, ১৯:০৯

আরেকটি রেকর্ড নিজের করে নিলেন বার্সেলোনার প্রাণভোমরা ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। কিছুদিন আগেই ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সর্বোচ্চ গোলদাতা গার্ড মুলারকে পেছনে ফেলেছেন তিনি।

রেকর্ডটা নিজের কাছে অনেক দিন রেখেছিলেন মুলার। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ইতিহাসের সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন জার্মান কিংবদন্তী। ১৯৬৪ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত কাটানো বায়ার্ন মিউনিখ ক্যারিয়ারে বুন্দেসলিগায় ৪২৭ ম্যাচে মুলার করেছিলেন ৩৬৫ গোল। এরপর থেকে ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোল ছিল তার দখলেই। লেভান্তের বিপক্ষে লা লিগায় নিজের ৪০০তম ম্যাচে লক্ষ্যভেদ করে মেসি ধরে ফেলেছিলেন জার্মান কিংবদন্তীকে। আর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পরের ম্যাচেই গেলেন ছাড়িয়ে।

গতরাতে লা লিগায় রিয়াল বেতিসকে বার্সেলোনার উড়িয়ে দেয়ার ম্যাচে আরেক কীর্তি গড়েছেন লিওনেল মেসি। স্পেনের শীর্ষ লিগের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১০ মৌসুমের প্রতিটিতে সব প্রতিযোগিতা মিলিয়ে কমপক্ষে ২৫টি করে গোল করেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

রোববার রাতে বেতিসকে তাদেরই মাঠে ৫-০ গোলে হারানোর পথে জোড়া গোল করে এই কীর্তি গড়েন মেসি। তার বাড়ানো বল পেয়েই ম্যাচের শেষ গোলটি করেন লুইস সুয়ারেস।

এ নিয়ে লিগে টানা চার ম্যাচের প্রতিটিতে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও গোল করালেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এই ম্যাচে জোড়া গোল করে লা লিগায় শততম গোলের মাইলফলক ছুঁয়েছেন সুয়ারেস। উরুগুয়ের দ্বিতীয় ফুটবলার হিসেবে দারুণ এই কীর্তি গড়লেন তিনি। অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে দিয়েগো ফোরলেন ক্যারিয়ারে মোট ১২৮ লা লিগা গোল করেন।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
X
Fresh