• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্যারিয়ারে জাকিরের প্রথম ডাবল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৮, ১৮:২৪

২০১৫ সালে অভিষেক প্রথম শ্রেণির ক্রিকেটে। এ পর্যন্ত খেলেছেন ২৫টি প্রথম শ্রেণির ম্যাচ। ৪১ ইনিংসে করেছেন ১২৭৬ রান। যেখানে তার ৫টি হাফ সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৪টি সেঞ্চুরি। এতোদিন সর্বোচ্চ ব্যক্তিগত ছিল অপরাজিত ১৩৭ রান। আজ নিজেকে ছাড়িয়ে গেলেন ১৯ বছর বয়সী ক্রিকেটার জাকির হাসান।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে সোমবার নিজের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা ১৯ বছর বয়সী ক্রিকেটার জাকির হাসান। এর আগে গতকাল ১৫৬ রান করে অপরাজিত থাকা এই তরুণ ক্রিকেটার আজ ২১১ রান করে আউট হন। ২৯৫ বল খেলে ২৩টি চারের সাহায্যে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটা তার প্রথম ডাবল সেঞ্চুরি হলেও বাংলাদেশে প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে এটি ৪৪তম ডাবল সেঞ্চুরি।

প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি তার পঞ্চম সেঞ্চুরি। আর চারদিনের ক্রিকেটে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। গতকাল শুরু হয়েছে বিসিএলের এবারের মৌসুমের তৃতীয় রাউন্ডের খেলা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন।

এর আগে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের চলতি আসরের প্রথম রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে ১১৯ রানের ইনিংস খেলেছিলেন। ১৯ বছর বয়সী এই উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসরে রাজশাহী কিংসের হয়ে খেলেছিলেন।

এর আগে রোববার বিসিএলের তৃতীয় রাউন্ডে শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইসলামী ব্যাংক ইস্ট জোন।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh