• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘দল যেভাবে চায় সেভাবেই খেলছি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৮, ১৫:০১

ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আক্রমণাত্মক শুরু করেছিলেন এই ওপেনার। তবে ১৪ বলে ১৯ রান করার পর থামতে হয় তাকে। দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৩৫ রান করে আউট হন তিনি। সামনের ম্যাচে প্রধান লক্ষ্য থাকবে ইনিংস লম্বা করার। আজ রোববার মিরপুরে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানালেন এনামুল।

--------------------------------------------------------
আরও পড়ুন: আইপিএলের সেরাদের কাতারে সাকিব
--------------------------------------------------------

তিনি বলেন, যখন রান করি তা বড় করার চেষ্টা করি। এজন্য আল্লাহর রহমতে আমার রানগুলো বড় হয়। আমি সেট হয়ে চেষ্টা করি বড় রান করার জন্য। দুদিন সেট হয়েছি কিন্তু আফসোসের কথা হলো, বড় রান করতে পারিনি। তবে চেষ্টা থাকবে বড় স্কোরের।

বড় স্কোর না করলেও টিম ম্যানেজম্যান্টের নজর কেড়েছে এনামুলের ব্যাটিং স্টাইল। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মুখে তার প্রশংসার কমতি ছিলনা। তাই আগামী দুই ম্যাচে ১৫ জনের প্রাথমিক স্কোয়াডেও রয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

তিনি বলেন, পরিস্থিতি অনুযায়ী খেলাটাই গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় ক্যালকুলেটিভ রিস্ক নেয়াটা জরুরি। আমার খেলাটা আমি যেকোনো সময় পরিবর্তন করতে পারবো। যদি দেখা যায়, উইকেট অনেকগুলো তাড়াতাড়ি পড়ে গেছে তখন যতুটুক পারবো ক্যারি করার চেষ্টা করবো। টি-টোয়েন্টিতে যখন মারতে হবে তখন চেষ্টা করবো পাওয়ার প্লেতে মারার। যদি টেস্ট ক্রিকেট হয় তাহলে চেষ্টা করবো লম্বা সময় ব্যাটিং করার।

আগামী মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে নামবে টাইগাররা। বর্তমানে দলের হয়ে নিজের সেরাটা দিয়ে দলকে জেতানোর পাশাপাশি টিকে থাকাই মূল চ্যালেঞ্জ।

এ নিয়ে এনামুল বলেন, সব সময় চেয়েছি দল যেভাবে চায় সেভাবে নিজেকে উজার করে খেলতে। দল যেভাবে চায় সেভাবেই খেলছি।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh