• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পেনাল্টির সেঞ্চুরির দিনে বিবর্ণ মেসি

স্পোর্টস ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০১৮, ১৭:৩৭

লিওনেল আন্দ্রেস মেসি। যার পায়ের জাদু দেখতে মুখিয়ে থাকে পুরো ফুটবল বিশ্ব। সব বাধা যিনি বাম পায়ে গুঁড়িয়ে দেন, ফুটবল মাঠে যার পা শিল্পীর তুলি হয়ে এঁকে যায় সৃষ্টিশীল আর দৃষ্টিনন্দন এক চিত্রকল্প। সবুজ ঘাসে ঢাকা ১২০/৮০ গজের মঞ্চে যিনি একটার পর একটা অদ্ভুত সুন্দর জাদু দেখিয়ে চলেন প্রতিনিয়ত! তার বাম পাটা লিওনার্দো ভিঞ্চির মতো নিখুঁত কোনো চিত্রপট ফুটিয়ে তোলে ফুটবল মাঠে! সাধে তো আর তাকে ম্যাজিশিয়ান ডাকা হয় না!

সেই ম্যাজিশিয়ান গতরাতে গড়েছেন পেনাল্টির সেঞ্চুরি। অথচ তার এমন রেকর্ডের দিনে বিবর্ণ ছিলেন তিনি। নিজে মিস করেছেন সেঞ্চুরির পেনাল্টি সঙ্গে টানা ২৯ ম্যাচ জিততে থাকা বার্সেলোনাও পেয়েছে হারের স্বাদ।

লা লিগায় দারুণ ছন্দে থাকা মেসিকে এই ম্যাচে খুঁজেই পাওয়া যায়নি। এদিন তিনি যেন নিজের ছায়াই হয়ে রাইলেন। ছন্দহীন ছিল বার্সাও। শুরুতে লুইস সুয়ারেজকে মাঠে নামাননি ভালভার্দে। বার্সার আক্রমণভাগ তাতেই যেন ছন্দ হারিয়ে ফেলে। প্রথমার্ধের প্রায় পুরোটা সময় বড় কোনো সুযোগ তৈরি করতে পারেনি দলটি।

ম্যাচের ৬২ মিনিটে গোলের সহজতম সুযোগটি নষ্ট করেন মেসি। এস্পানিওলের ডি-বক্সে সার্জিও রবের্তো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু আর্জেন্টাইন অধিনায়কের স্পট কিক বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক দিয়েগো লোপেস। সব মিলিয়ে দিনটি বার্সেলোনার ছিল না।

ম্যাচ শেষে বার্সার ডিফেনসিভ মিডফিল্ডার সার্জিও বুসকেটস নিজের প্রতিক্রিয়ায় কিছুটা দার্শনিকই হয়ে উঠেছিলেন, আমরা জানতাম এমন একটা দিন আসবে। কিন্তু এই দিনটা যেন দেরিতে আসে, সে লক্ষ্যেই আমরা চেষ্টা চালিয়েছি। কিন্তু আজ আর পারলাম না।

কোপা ডেল র ‘র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেই হার। বুসকেটস অবশ্য এখনই হতোদ্যম হতে চান না, আশার কথা হচ্ছে, আমাদের হাতে এখনো দ্বিতীয় লেগটা আছে। আমরা সে ম্যাচে ঘুরে দাঁড়ানো সর্বাত্মক চেষ্টা করব। যেভাবেই হোক আমরা ম্যাচটা জিততে চাই।

আরও পড়ুন

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh