• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এনামুলে শতভাগ ভরসা মাশরাফির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০১৮, ১৬:৫৭

২০১৫ বিশ্বকাপে গ্রুপ পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে ডান কাঁধে আঘাত পান এনামুল হক বিজয়। সেদিন ম্যাচ থেকে ছিটকে পড়েন তিনি।এর মাঝে কেটে গেছে প্রায় তিন বছর। প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে গেলেও জাতীয় দলের হয়ে জার্সি গায়ে চাপানোর আর সুযোগ হয়ে ওঠেনি এ ওপেনারের। অবশেষে ত্রিদেশীয় সিরিজে রঙিন জার্সি গায়ে চাপানোর সুযোগ পান। সুযোগ পেয়েই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেই শুরু থেকে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকেন। বড় ইনিংস না হলেও অসাধারণ কয়েকটি শট খেলে দর্শকদের করেছেন মুগ্ধ। ১৪ বলে ৪টি বাউন্ডারি হাকিয়ে ১৯ রানে আউট হন। যদিও ম্যাচটি আট উইকেটে জয় পায় টাইগাররা।

ডান হাতি এই ওপেনারের ব্যাটিং দেখে কাল শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসী মাশরাফি বিন মুর্তজা।

আজ বৃহস্পতিবার দলের অধিনায়ক সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে কথাও বলেছেন।

তিনি বলেন, প্রায় আড়াই-তিন বছর পর দলে ফিরে ও যেভাবে খেলেছে আমরা ঠিক এটাই চাই যে সে ভীতিহীন ক্রিকেট খেলুক। অবশ্যই ওর জায়গা থেকে রানটাকে বড় করার শতভাগ সুযোগ ছিল। টিমের স্কোরও ওইরকম ছিল না যে আমাদের পক্ষ থেকে কোনো চাপ ছিলো। ও যেভাবে ব্যাটিং করেছে আমরা তাকে শতভাগ ব্যাকআপ করবো। আমরা দল থেকে যেটা চাই সেভাবেই সে খেলেছে।

আগামীকাল বেলা ১২টায় লঙ্কানদের বিপক্ষে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। প্রথম ম্যাচে জিম্বাবুয়াইনদের বিপক্ষে জয় পেয়ে এগিয়েই থাকবে বাংলাদেশ। অন্যদিকে নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে প্রথম ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল।

তবে দলপতি মাশরাফি আত্মতৃপ্ত নন উল্লেখ করে বলেন, আমরা আত্মবিশ্বাসী। কিন্তু আত্মতৃপ্ত নই। কারণ গত ম্যাচে আমাদের সঙ্গে জিম্বাবুয়েকে দেখে যতটা দুর্বল মনে করছেন, তারা যে দুর্বল নয় তার প্রমাণ তারা গতকালের ম্যাচেই দিয়েছে। জিম্বাবুয়ে যে প্রায় ৩০০ রান (২৯০) করে, সেই রানকে জয়ে রূপ দিয়ে শ্রীলঙ্কাকে হারাতে পারে তার প্রমাণ বুধবারই মিলেছে।

তিনি বলেন, লঙ্কানদের আমি খাঁটো করে দেখছি না। তাদের ব্যাটসম্যান কুশল পেরেরার সেঞ্চুরি আছে আমাদের বিপক্ষে। উপুল থারাঙ্গাও বড় ইনিংস খেলার সামর্থ্য রাখেন। দিনেশ চান্দিমালও ভালো ব্যাটসম্যান। এছাড়াও তাদের আছে ম্যাথিউজ এবং থিসারা পেরোরার মত গুরুত্বপূর্ণ অলরাউন্ডার।

প্রতিপক্ষ শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথিউজের প্রশংসা করে মাশরাফি বলেন, এই লঙ্কান বিশ্বের সেরা অলরাউন্ডার হওয়ার যোগ্যতা রাখেন বলে আমি মনে করি। যদিও সে বর্তমানে ইনজুরির কারণে বোলিংটা সেভাবে করতে ব্যর্থ তবে, ব্যাটে বলে তার সামর্থ্য অনেক।

আরও পড়ুন

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh