• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টিকিটে ‘বাংলাদেশ’ বানান ভুল নিয়ে তোলপাড়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০১৮, ১২:৪৭

প্রায় আট বছর পর দেশের মাটিতে শুরু হয়েছে ত্রিদেশীয় সিরিজ। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে এ আয়োজনের প্রত্যেকটি ম্যাচই হচ্ছে মিরপুর শেরে বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় ম্যাচটি ছিল হোম অফ ক্রিকেট খ্যাত ভেন্যুটির শততম ম্যাচ। তবে ওই ম্যাচে মাঠে নামতে পারেনি স্বাগতিকরা। সূচি অনুযায়ী ম্যাচটি খেলতে মাঠে নামে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। এনিয়ে সমালোচনায়ও পড়তে হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। ওই রেশ কাটতে না কাটতেই সামনে এসেছে আরেকটি বিষয়। কাল শুক্রবার শুরু হচ্ছে সিরিজের তৃতীয় ম্যাচ। এতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচের টিকিটে বাংলাদেশ বানানই ভুল লেখা হয়েছে।

বন্ধের দিনে শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে খেলা। তাই ক্রিকেট প্রেমীরা আগের থেকেই টিকিট সংগ্রহ করে রেখেছেন। আর এতেই সামনে আসে এই বানান ভুলটি। এতো বড় ভুল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। এমন ভুল কেন হলো তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকেই।

ফেসবুকে পাওয়া টিকিটের ছবিতে দেখা যায়, ‘বাংলাদেশ’ বানানে বি এর পর একটি এন বেশি লেখা হয়েছে। যেটি সহজেই সবার চোখে পড়বে।

এদিকে মিরপুরের শততম ম্যাচ নিয়ে আক্ষেপ করে বোর্ড প্রেসিডেন্ট জানান, শততম ম্যাচ নয়, সিরিজ জয়ই মূল লক্ষ্য।

বুধবার তিনি বলেন, আমাদের একটাই লক্ষ্য। সেটা হল সিরিজ জয়। বাংলাদেশ কখনও কোনো ত্রিদেশীয় সিরিজ জিতেনি। তবে এবার আমাদের সুযোগ আছে এবার কিছু একটা করার। তাই আমাদের পুরো নজর সিরিজের দিকে।

অন্যদিকে টিকিটের বানান ভুল নিয়ে আজ বৃহস্পতিবার বিসিবির পক্ষ থেকে ভুলের জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আরটিভি অনলাইনকে জানান, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। টিকিটের জন্য যে প্রেসকে দায়িত্ব দেয়া হয়েছিল তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। যে টিকিটগুলো ছাড়া হবে সেগুলো সংশোধন করা হচ্ছে।

আরও পড়ুন

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh