• ঢাকা রোববার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

জিদানকে ছাঁটাইয়ের জন্য রোনালদোর সুপারিশ!

স্পোর্টস ডেস্ক
|  ১২ জানুয়ারি ২০১৮, ১৬:৫৯ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৮, ১৭:১১
বার্সেলোনা দলের প্রাণভোমরা বলা হয়ে থাকে লিওনেল মেসি কে। তেমনি রিয়াল মাদ্রিদের মূল অস্ত্রও ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্সার সব জায়গাতেই মেসির কর্তৃত্ব স্বীকার করে নেয় ক্লাব বার্সেলোনা। দলের মূল খেলোয়াড় হওয়ায় রোনালদোর কথাও মানার কথা ক্লাবের। কিন্তু আদতেই কি তাই?

সেটা বুঝা যাবে সত্যিই রিয়াল কোচ জিদানকে বরখাস্ত করেন। অথচ সম্প্রতি রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলেছিলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া আমি রিয়াল মাদ্রিদকে ভাবতেও পারি না। রোনালদো রিয়ালের খেলোয়াড় আছে এবং এখানেই তার ক্যারিয়ার শেষ করবে।’

আরও পড়ুন-

 

ফরাসি এই কোচ রোনালদোকে চাইলেও রোনালদো কিন্তু ঠিকই তার বিপরীত কথা বললেন। এরই মধ্যে তিনি জিদানকে বাদ দিয়ে লিভারপুলের ইয়ুর্গেন ক্লপকে আনার কথা বলেছেন।

স্প্যানিশ আউটলেট ‘ডন ব্যালন’ এর বরাত দিয়ে যুক্তরাজ্যে ‘ডেইলি স্টার’ এমন তথ্যই জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দিন দিন রিয়াল কোচ জিদানের পথ সংকুচিত হয়ে আসছে। এবার ক্লাবের প্রধান তারকা রোনালদোও তাকে বদলানোর কথা বলেছেন।

চলতি মৌসুমে রিয়ালের পারফম্যান্স একেবারেই যাচ্ছে তাই অবস্থা। গত ২৩ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে হেরেছে রিয়াল।

এরপর সেল্টা ভিগোর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে। গত পরশু দূর্বল ক্লাব নুমানসিয়ার বিপক্ষেও ২-২ গোলে ড্র করেছে লস ব্লাঙ্কোসরা।

অন্যদিকে লা লিগার শিরোপার দৌঁড় থেকে ছিটকেই পড়তে যাচ্ছে রিয়াল। বার্সেলোনা এই প্রতিযোগিতায় রিয়ালের চেয়ে ১৬ পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।

রিয়ালের এই ভরাডুবির পেছনে কোচ জিনেদিন জিদানের দায়িত্বহীনতায় দায়ী করছে স্প্যানিশ গণমাধ্যম। এর আগে রোনালদোও জিদানের ওপর ক্ষোভ ঝেড়েছেন স্কোয়াড সাজানোর ব্যাপারে তার একক সিদ্ধান্তের কারণে। এবার তো তাকে বাদ দিতেই বললেন।

ওদিকে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল বর্তমানে খুব ছন্দে আছে। কোচের ভূমিকায় দলটি দুর্দান্ত পারফম্যান্স করে যাচ্ছে বলে তাকে আনার জন্যই বলেছেন রোনালদো।

আরও পড়ুন-

 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়