• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তামিমে প্রীতির আগ্রহ!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০১৮, ২২:০৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের নিলাম শুরু হবে এ মাসের শেষের দিকে। তার আগেই ফ্রাঞ্চাইজি দলগুলো পছন্দের খেলোয়াড়দের তালিকা প্রস্তুত করতে শুরু করেছে। অনেকের আবার তালিকা করাও শেষ। সকলেই চান তাদের দলের বড় বড় তারকা ক্রিকেটারদের ভিড়াতে।

এবারের আইপিএলে নিলামের জন্য সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে মুস্তাফিজকেও ধরে রাখেনি হায়দরাবাদ। অন্য ছয় বাংলাদেশি তারকার সঙ্গে এবার নিলামে উঠতে হবে সাকিব-মুস্তাফিজকেও। তবে এ দুজন যে দল পাবেন তা বলেই দেয়া যায়।

এবার দল পাচ্ছেন বাংলাদেশি আরেক তারকা তামিম ইকবালও। অবশ্য লক্ষণ তাই বলছে। পাকিস্তান সুপার লিগে ভালো করেছেন তামিম। জাতীয় দলের হয়েও নিয়মিত রান করে যাচ্ছেন এ ওপেনার। যে কারণে আন্তর্জাতিক অঙ্গনে বেশ কদর বেড়েছে তার।

ভারতীয় একটি মিডিয়ার খবর মতে, তামিমকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছেন কিংস ইলেভেন পাঞ্চাবের অন্যতম মালিক প্রীতি জিনতা। তামিমকে নিয়ে নাকি তার প্রচুর আগ্রহ। এমনটাই জানিয়েছের ওই মিডিয়া। আইপিএলের সূচনা থেকে থাকলেও এখনো শিরোপা ঘরে তুলতে পারেনি দলটি। তবে আসন্ন আইপিএলের জন্য ভালোভাবেই পরিকল্পনা করছে পাঞ্জাব।

শুধু প্রীতি জিনতা নন, আরো কয়েকটি ফ্র্যাঞ্চাইজি তামিমের ব্যাপারে আগ্রহী বলে জানিয়েছে ভারতের ওই মিডিয়াটি।

২০১৭ সালের পুরো বছর জুড়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তামিম ইকবাল। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া; সব জায়গায় নিজের দ্যুতি ছড়িয়েছেন তামিম। এর পূর্বে ২০১৫ সালে পুনে ওয়ারিয়র্স দলে ডাক পেয়েছিলেন তামিম। কিন্তু সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি এই বামহাতি ব্যাটসম্যান।

জানুয়ারির ২৮ ও ২৯ তারিখে ভারতের ব্যাঙ্গালুরুতে নিলাম অনুষ্ঠিত হবে। এদিকে নিলামের জন্য দলগুলো সর্বোচ্চ ৮০ কোটি রুপি ব্যয় করতে পারবে। এ নিলামে নাম থাকবে বাংলাদেশি ৮ তারকার। এরা হলেন, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও আবুল হাসান।

উল্লেখ্য, আগামী ৪ এপ্রিল শুরু হবে আইপিএলের একাদশ আসর।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh