• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়া ৪ - ইংল্যান্ড ০

স্পোর্টস ডেস্ক

  ০৮ জানুয়ারি ২০১৮, ১০:৪৮

অ্যাশেজের পাঁচ ম্যাচ সিরিজ ৩-০তে আগেই জিতে নিয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচে ইংলিশরা ড্র করলেও শেষ ম্যাচে ফের ইনিংস ব্যবধানে অজিদের জয়। এতে ৪-০ ব্যবধানে ট্রফি হাতে তুলল স্টিভেন স্মিথের দল।

আজ সোমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসএসজি) পঞ্চম টেস্টের শেষ দিনে ১৮০ রানে গুড়িয়ে যায় সফরকারীরা। এতে ইনিংস ও ১২৩ রানের বিশাল জয় পায় ক্যাঙ্গারুরা।

এর আগে ৪ উইকেটে ৯৩ রানে চতুর্থ দিন শেষ করে ইংল্যান্ড। আরো ২১০ রান করলে স্মিথ-ওয়ার্নারদের ফের ব্যাটিংয়ে নামাতে পারতো জো রুটের দল। হাল ধরে দলকে এগিয়ে নিচ্ছিলেন রুট নিজেই। দিন শেষে দলপতি অপরাজিত ছিলেন ৪২ রানে। কিন্তু শেষ দিনের শুরুতে মাঠে নামতে পারেননি সময়ের অন্যতম সেরা এ ক্রিকেটার।

পানিশূন্যতার কারণে এদিন সকালে চিকিৎসকদের পরামর্শ নিতে হাসপাতালও যেতে হয়েছে। খেলা শুরুর আগে মাঠে ফিরে আসেলেও কপাল পুড়ে তার। সময় পার হয়ে যাওয়ায় ব্যাটিংয়ে নামতে পারেননি অধিনায়ক।

তার পরিবর্তে জনি বেয়ারস্টোর সঙ্গে খেলতে নামেন মঈন আলী। তবে অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে বেশি দূর আগাতে পারেনি দল। শেষ পর্যন্ত ১৮০ রানেই শেষ হয় তাদের ইনিংস। এতে ইনিংস ও ১২৩ রানের জয় পায় অস্ট্রেলিয়া দল।

৮ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন প্যাট কামিন্স। অসাধারণ ব্যাটিং পারফরমেন্সে সিরিজ সেরা হয়েছেন স্টিভ স্মিথ।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৩৪৬ ও ১৮০

অস্ট্রেলিয়া: ৬৪৯/৭ (ডিক্লেয়ার)

ফলাফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ১২৩ রানে জয়ী

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ এফএ কাপসহ টিভিতে আজকের খেলা
X
Fresh