• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে বার্সার ডেরায় কুতিনহো!

স্পোর্টস ডেস্ক

  ০৬ জানুয়ারি ২০১৮, ১৭:১৩

সব জল্পনা-কল্পনার অবসান ঘটতে চলেছে। ফিলিপে কুতিনহোর নতুন ঠিকানা হচ্ছে বার্সেলোনা। ট্রান্সফার প্রক্রিয়ার একেবারে শেষ ধাপে রয়েছেন তিনি। শেষ পর্যন্ত ১৪২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে তাকে ছেড়ে দিতে সম্মতি জানিয়েছে লিভারপুল। এখন শুধু দুই পক্ষের আনুষ্ঠানিক ঘোষণার পালা।

কাতালান নিউজপেপার স্পোর্ত জানিয়েছে, কুতিনহোকে ছেড়ে দিতে ১৪২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড চেয়েছিল লিভারপুল। এর মধ্যে নগদ ১২২ মিলিয়ন পাউন্ড। তাতে সম্মতি জানিয়েছে বার্সা।

এখন ব্রাজিলিয়ান মিডফিল্ডারের প্রতিনিধি ও আইনজীবী বার্সেলোনায় রয়েছেন। তারাই চুক্তির বাকি কাজটুকু সম্পন্ন করবেন। কয়েক ঘণ্টার মধ্যেই তা চূড়ান্ত হয়ে যেতে পারে।

কুতিনহো যে কাতালানদের ডেরায় ভিড়ছেন, কিছুদিন আগে থেকেই সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। চোটের অজুহাতে কয়েকদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে তাকে দলের বাইরে রেখেছিলেন কোচ ইয়ুর্গেন ক্লপ। পরে এফএ কাপের ম্যাচেও বিবেচনা করেননি।

২০১৩ সালে ইন্টার মিলান থেকে মাত্র ৮ দশমিক ৫ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে লিভারপুলে যোগ দেন কুতিনহো। এরপর প্রতিনিয়ত দলটির হয়ে দ্যুতি ছড়িয়েছেন তিনি। হয়ে ওঠেছিলেন রেডসের অপরিহার্য খেলোয়াড়। তবে দীর্ঘদিন ধরে তার ওপর পাখির চোখ করে রেখেছিল বার্সা। শেষ পর্যন্ত তাদের পীড়াপীড়ির সঙ্গে পেরে উঠল না ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটি।

কিন্তু কুতিনহো চলে গেলে লিভারপুলে আক্রমণভাগের মাস্তুল ধরবেন কে? ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, লেস্টার সিটির রিয়াদ মাহরেজকে দিয়ে শূন্যতা পূরণ করতে চায় তারা। কুতিনহোকে ন্যু ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া শুরুর পাশাপাশি ‘ফক্সেস’দের সঙ্গে নাকি আলোচনাও শুরু করেছে লিভারপুল।

অবশ্য শুধু নিজেদের প্রচেষ্টাতেই কুতিনহোকে পাচ্ছে না বার্সা। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিতে যোগ দিতে মরিয়া ছিলেন কুতিনহো নিজেও। তাই ছাড়তে না চাইলেও শেষ পর্যন্ত তার ইচ্ছার কাছেও হার মানতে হচ্ছে লিভারপুলকে।

এদিকে 'দি টাইমস'-এর প্রতিবেদন অনুযায়ী, কুতিনহো শেষ পর্যন্ত এই টাকায় রাজি হলে তিনি হবেন বার্সার ইতিহাসের সবচেয়ে বড় অংকের সাইনিংয়ের মালিক। শুধু বার্সেলোনার নয়, স্বদেশি নেইমারের পর ফুটবল ইতিহাসেরই দ্বিতীয় সর্বোচ্চ দলবদলের ইতিহাস গড়বেন কুতিনহো।

এর আগে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে অনেক দর কষাকষির পর উদীয়মান ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসমান ডেম্বেলেকে আনতেই কাতালানদের রেকর্ড ১০৫ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছিল। যেটি ভেঙে দিতে পারেন অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো। এই আলোচনাই এখন সবার মুখে মুখে।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh