• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পুরানো ঠিকানায় নতুন তেভেজ

স্পোর্টস ডেস্ক

  ০৬ জানুয়ারি ২০১৮, ১৫:৩৩

চাইনিজ ফুটবলে সাংহাই শেনহুয়ার হয়ে এক বছর কাটানোর পরে আবারো ছোটবেলার ক্লাব বোকা জুনিয়র্সে ফিরে এসেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের সাবেক স্ট্রাইকার কার্লোস তেভেজ। আর্জেন্টাইন ক্লাবটির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

৩৩ বছর বয়সী তেভেজের এই নিয়ে তৃতীয়বারের মতো বোকা জুনিয়র্সের সঙ্গে সম্পর্ক স্থাপিত হলো। যদিও চুক্তির পরিমাণ সম্পর্কে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি।

বোকা তাদের বিভিন্ন সামাজিক মাধ্যমে জিমে কাজ করা অবস্থায় তেভেজের একটি ছবি পোস্ট করে লিখেছে, ‘তেভেজ ঘরে ফিরে এসেছে। আজই সে ক্লাবে যোগ দিলেন ও এরইমধ্যেই সতীর্থদের সঙ্গে অনুশীলনও শুরু করেছে।’

আর্জেন্টাইন সংবাদ সংস্থা টেলামের আগে বলেছিল তেভেজ এরইমধ্যেই বুয়েন্স আয়ার্স ক্লাবের সঙ্গে ৩২ নম্বর জার্সির ব্যপারে সমঝোতা করেছে। সাপ্তাহিক ৭ লাখ ৩০ হাজার ইউরোতে গত বছর জানুয়ারিতে তেভেজ শেনহুয়াতে যোগ দিয়েছিলেন। এই চুক্তি তাকে বিশ্বের অন্যতম দামী খেলোয়াড়ে পরিণত করেছিল।

শুক্রবারই বার্তা সংস্থা এএফপি’র কাছে চাইনিজ সুপার লীগের ক্লাবটির পক্ষ থেকে তেভেজের সাথে চুক্তির বিষয়টি বাতিল করার তথ্য নিশ্চিত করা হয়েছে। ইনজুরি আক্রান্ত পুরো মৌসুমে চাইনিজ চ্যাম্পিয়নশিপে তেভেজ মাত্র চারটি গোল করেছেন। এমনকি চাইনিজ কাপ ফাইনালেও তিনি খেলতে পারেননি। সাংহাই এসআইপিজি’র বিপক্ষে ফাইনালে দুই লেগের ম্যাচে কোনোটিতেই তিনি দলে ছিলেন না।

বেশ ঘটা করেই জানুয়ারিতে তেভেজকে নিজ ক্লাবে স্বাগত জানিয়েছিল সাংহাই। প্রথমদিকে কিছুদিন ভাল থাকলেও ধীরে ধীরে ফিটনেস ও প্রতিশ্রুতি প্রশ্নে তেভেজের উপর ক্ষুব্ধ হয়ে ওঠে শেনহুয়া সমর্থকরা।

সেপ্টেম্বরে ক্লাবে নতুন কোচ উ জিনগুই যোগ দেবার পরে তেভেজের ওজন নিয়ে অভিযোগ করা হয়। যদিও পরবর্তীতে উ স্বীকার করেছেন তেভেজ তার ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করেছেন। কিন্তু তারপরেও এফএ কাপের ফাইনালে কোচের বিবেচনায় দলে আসতে পারেননি এই আর্জেন্টাইন তারকা।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
২ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh