• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হাথুরু ভেল্কিতে বরখাস্ত অধিনায়ক পেরেরা

স্পোর্টস ডেস্ক

  ০৫ জানুয়ারি ২০১৮, ১২:৫৩

বাংলাদেশে থাকাকালীন সবকিছুতেই নাক গলাতেন হাথুরু। এবার যখন লঙ্কানদের কোচ হলেন তার আগেই বোর্ড ক্লিয়ার করেছিল বোর্ডের সব জায়গাতেই হস্তক্ষেপ করতে পারবে। আর তার হস্তক্ষেপের প্রথম কোপে পড়লেন শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক থিসারা পেরেরা। লঙ্কানদের ওয়ানডে অধিনায়ক থেকে বরখাস্ত হলেন তিনি।

বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বিষয়টি নিশ্চিত করেছেন।

মূলত শ্রীলঙ্কা দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহের ইচ্ছাতেই পেরেরাকে সরিয়ে দেয়া হয়েছে। হাথুরুসিংহে ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দল গঠনের লক্ষ্য জানিয়েছেন। নতুন অধিনায়ক হিসেবে কাকে দলের দায়িত্ব দেয়া হবে তা নিশ্চিত নয়। আগামী সপ্তাহে এ ঘোষণা আসবে। তবে ধারণা করা হচ্ছে দিনেশ চান্দিমাল বা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে দায়িত্ব দেয়া হতে পারে।

ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ার পর উপল থারাঙ্গা কাছ থেকে ওয়ানডে দলের দায়িত্ব পেয়েছিলেন পেরেরা। ভারতে তার নেতৃত্বে দল খেললেও খুব বাজেভাবে হারে লঙ্কানরা। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারের পর টি-টোয়েন্টিতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় শ্রীলঙ্কা।

এদিকে থিলাঙ্গা সুমাথিপালা গণমাধ্যমে বলেছেন, নির্বাচক কমিটির চেয়ারম্যান নিজেদের মধ্যে বৈঠক শেষে বলেছেন ম্যাথিউস কিংবা চান্দিমালের থেকে কাউকে অধিনায়ক করা হতে পারে।

ত্রিদেশীয় সিরিজ ও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে কিছুদিনের মধ্যেই বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা।

ফলে নতুন অধিনায়ক ও নতুন কোচ নিয়ে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। যদিও ম্যাথিউস ও চান্দিমাল এর আগেও দলকে নেতৃত্ব দিয়েছেন। দিনেশ চান্দিমাল জাতীয় দলকে সাদা পোশাকে নেতৃত্ব দিচ্ছেন।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh