• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নবম জাতীয় আর্চারিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি

  ০৪ জানুয়ারি ২০১৮, ২৩:৪৩

দুটি রেকর্ড গড়ার মধ্য দিয়ে বৃহস্পতিবার শেষ হয়েছে নবম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ। সারাদেশ থেকে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান থেকে উঠে আসা প্রতিযোগীরা এই চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে প্রতিযোগিতায় পাঁচটি স্বর্ণপদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী এবং দু্ইটি স্বর্ণপদক পেয়ে রানার্সআপ হয়েছে তীরান্দাজ সংসদ।

বৃহস্পতিবার গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শেষ হয় দুই দিনব্যাপী আয়োজিত এই টুর্নামেন্ট।

জাতীয় পর্যায়ে ভাল ও দুর্দান্ত পারফরমেন্সের অধিকারী খেলোয়াররাও ছিলেন এই প্রতিযোগিতায়। নিজের অর্জিত সাফল্যকে আরো বেগবান করার লক্ষ্যে তারা মুখিয়ে রয়েছে ভবিষ্যতের দিকে।

বৃহস্পতিবার বিকেলে বিজয়ী দলের মধ্যে ক্রেস্ট ও স্বর্ণপদক তুলে দেন আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল(অব.) মইনুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাকিব উদ্দিন আহম্মেদ চপল, সিটি গ্রুপের এক্সিকিউটিভ ডাইরেক্টর সোয়েব মো. আসাদুজ্জামান। প্রতিযোগিতায় তিন শতাধিক প্রতিযোগী ও সেনাবাহিনী, আনসার, বিজিবিসহ ৩২ টি দল অংশ গ্রহণ করে।

এদিকে জাতীয় আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক জানান, আগামী পাঁচ বছরের জন্য তীর কোম্পানীর সঙ্গে তাদের ফেডারেশনের চুক্তি হয়েছে। এর মাধ্যমে বিভিন্ন টুর্নামেন্ট ও প্রতিযোগিতার আয়োজন করা হবে। কোচের সঙ্কট দূর করার লক্ষ্যে ইতোমধ্যে তিনজন বিদেশি কোচের সঙ্গে যোগাযোগ রাখছে ফেডারেশন। আগামী ফেব্রুয়ারি মাসে নতুন কোচ যোগদান করার আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আমাদের খেলোয়াড়রা অবশ্যই ভালো করছে। বিভিন্ন ইভেন্টে তারা স্বর্ণপদক পেয়েছে। এখন আন্তর্জাতিক পর্যায়ে গোল্ড মেডেল প্রাপ্তির লক্ষ্যে সরকার এবং ফেডারেশন কাজ করছে।

এদিকে নবম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ পুরুষ দলগত বিভাগে বিকেএসপি ১৯৩৭ স্কোর করে রেকর্ড সৃষ্টি গড়েছে। কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশ রেকর্ড গড়েছেন আনসারের মো. মিলন মোল্লা ৬৮৫ স্কোর করে।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh