• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অস্ট্রেলিয়ান ওপেনে তারকাদের ঘিরে ধোঁয়াশা

স্পোর্টস ডেস্ক
|  ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:১৩ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:৩৪
এবারের অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা উইলিয়ামস, নোভাক জোকেভিচ ও রাফায়েল নাদাল খেলছেন কি না সে বিষয়টি অস্পষ্ট ছিল। কয়েকদিন পরেই শুরু হচ্ছে এ আয়োজন। কিন্তু এখনো এই টেনিস তারকাদের পক্ষ থেকে কোনো সঠিক সিগন্যাল বলতে যা বোঝায়, তা পাওয়া যায়নি। এমনকি দিন কয়েক আগে সেরেনা জানিয়েছিলেন, তিনি নিশ্চিত নন গ্র্যান্ডস্ল্যামের জন্য প্রস্তুত কি না।

জোকোভিচ চোট ও অস্ত্রোপচার জনিত কারণে সার্কিট থেকে প্রায় ছয় মাস মাঠের বাইরে। নিয়মিত অনুশীলন, স্ট্রেন্থ ট্রেনিং এই সব কিছুই করছেন জোকোভিচ। গত বছর জুলাইতে উইম্বলডন থেকে নাম তুলে নেয়ার পর গ্র্যান্ডস্ল্যাম তো দূর কাতার ওপেন কিংবা মুবাদালা ওপেনেও খেলেননি তিনি।

এই মুহূর্তে বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল শেষবার মেলবোর্ন পার্কের রজার ফেডেরারের কাছে হেরেছিলেন। ডান হাঁটুতে সমস্যার জন্য আবুধাবির ওয়ার্ম আপ ইভেন্টেও অংশ নেননি। 

তবে সুখবর দিলেন অস্ট্রেলিয়ান ওপেনের ডিরেক্টর ক্রেইগ টিলে। তিনি জানিয়েছেন, এবারের টুর্নামেন্টে অংশ নেবেন এই ত্রয়ী।

কিন্তু টিলে আশাবাদী এই দুই তারকাই থাকছেন অস্ট্রেলিয়ান ওপেনে। এদিকে সেরেনাকে নিয়েও আশাবাদী টুর্নামেন্ট কর্তৃপক্ষ। তবে সিদ্ধান্তটা যে একান্তই সেরেনার নিজের হবে সেটাও জানিয়েছেন টিলে। 

আসলে সেরেনা তো শুধু অংশ নেয়ার জন্য খেলেন না। খেলেন চ্যাম্পিয়ন হওয়ার জন্য। তাই যে নজির গড়ার লক্ষ্য নিয়ে তৈরি হচ্ছেন সেটাই বোঝাই যাচ্ছে।

মেলবোর্ন পার্ক সিটিতে চলতি মাসের ১৫ তারিখ থেকে শুরু হবে এ আয়োজন। চলবে ২৮ তারিখ পর্যন্ত। এর প্রাইজমানি হিসেবে থাকছে ৫৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার।

ওয়াই/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়