• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রিয়াল ও রোনালদোকে মেসির চ্যালেঞ্জ!

স্পোর্টস ডেস্ক

  ০২ জানুয়ারি ২০১৮, ২০:০৯

২০১৭ সালটি ছিল রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। এ বছর আর জ্বলে উঠতে পারছেন না রিয়াল তারকা। রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও লা লিগাসহ মোট পাঁচটি শিরোপা এনে দিয়েছেন রোনালদো।এসবের জন্য পেয়েছেন সম্মাননাও।

এরই মধ্যে লা লিগায় শীর্ষ স্থানীয় বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে আছে। ২০১৭ সালে মেসির পারফরম্যান্স ভাল থাকলেও, দলীয় পারফরম্যান্সে পিছিয়ে থাকায় অ্যাওয়ার্ড পেয়েছেন রোনালদোই।

কিন্তু ২০১৮ সালে ফুটবল বিশ্ব দেখবে ঠিক উল্টো চিত্র। দুর্দান্ত পারফরম্যান্সে ফিরেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মেসি ও তার ক্লাব বার্সেলোনা। এখন পর্যন্ত মেসির বার্সা লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। মেসি এই প্রতিযোগিতার ১৭ ম্যাচ থেকে পেয়েছেন ১৫ গোল, যা সর্বোচ্চ। আর চ্যাম্পিয়নস লিগের ৬ ম্যাচ থেকে পেয়েছেন ৩ গোল। অন্যদিকে, রোনালদোর লা লিগায় এখন পর্যন্ত গোলের সংখ্যা ৪। আর চ্যাম্পিয়নস লিগে ৬ ম্যাচ থেকে পেয়েছেন ৯ গোল।

২০১৭ সালে রোনালদো ব্যালন ডি’অর পেলেও তা পুনরুদ্ধারে সংকল্পবদ্ধ মেসি। এ বছর তিনিই পাচ্ছেন এ পুরস্কার তা মোটামুটি নিশ্চিত। সেই সঙ্গে লা লিগার শিরোপাও এবার বার্সার ঘরেই উঠার সম্ভাবনাও সবচেয়ে বেশি।