• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

কোর্টে ফিরেই হারলেন সেরেনা

স্পোর্টস ডেস্ক
|  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৮:৪৭ | আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৪
মাতৃত্বের স্বাদ পেতে গত মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন জিতেই কোর্টের বাইরে চলে যান সেরেনা। মা হওয়ার চার মাসের মাথায় আবার কোর্টে নেমে পড়লেন তিনি। কিন্তু তার প্রত্যাবর্তনটা সুখের হল না। পরাজয়ের মাধ্যমেই নতুন বছরকে স্বাগত জানাতে হলো যুক্তরাষ্ট্রের কৃষ্ণকলিকে। 

শনিবার আবু ধাবিতে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপে ইয়েলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে ২-৬, ৬-৩, ৫-১০ সেটে হেরে যান সাবেক এই শীর্ষ তারকা।

গত মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম জিতেই ঘোষণা দেন অন্তঃসত্ত্বার কথা। অবশেষে সেপ্টেম্বরের প্রথম দিনে প্রথম কন্যা সন্তানের মা হন সেরেনা উইলিয়ামস। প্রত্যাবর্তনের ম্যাচে শুরুটা দুর্দান্ত ছিল সেরেনার। ৬-২ ব্যবধানে প্রথম সেটটি নিজের করে নেন এই তারকা।

তবে দ্বিতীয় সেটে ৩-৬ ও তৃতীয় সেটে ট্রাইবেকারে ১০-৫ গেমে ফ্রেঞ্চ ওপেন জয়ী ওস্তাপেঙ্কোর কাছে হেরে যান যুক্তরাষ্ট্রের এই তারকা।

দীর্ঘ সময় কোর্টের বাইরে থাকায় ছন্দে ফিরতে কষ্ট হচ্ছিল। তবে ম্যাচে দর্শনীয় কিছু শট খেলেছেন। তাই আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে তার নাম থাকলেও সেখানে খেলা নিয়ে নিশ্চিত নন সাবেক এক নম্বর তারকা।

তিনি বলেন, আমি এখনো জানি না প্রস্তুতি আছে কি নেই। তবে কোচের সঙ্গে বসে সব কিছু বিশ্লেষণের পরই বোঝা যাবে। তবে ফিরলে অবশ্যই আমি চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে ফিরবো।

এদিকে আবু ধাবিতে ম্যাচ শুরুর আগে সেপ্টেম্বরে পৃথিবীর মুখ দেখা কন্যা সন্তানকে দর্শকদের সামনে পরিচয় করিয়ে দেন সেরেনা। প্রত্যাবর্তন ম্যাচে হেরে গেলেও নিজের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা।

গত বছর মেলবোর্নে ২৩তম মেজর জেতার পর তাই র‌্যাংঙ্কিংয়ে পিছিয়ে আছেন। বর্তমানে অবস্থান করছেন ২২তম স্থানে। তবে পিছিয়ে থাকাতে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে হবে না তাকে। ইতোমধ্যে টুর্নামেন্ট ঘোষিত তালিকায় নাম আছে তার। শট খেলতে শক্তিমত্তার দিক দিয়ে পিছিয়ে ছিলেন শুরু থেকেই। 

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়