• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ফিরছেন সেরেনা

স্পোর্টস ডেস্ক
|  ২৬ ডিসেম্বর ২০১৭, ১০:২৩ | আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৭, ১১:২৯
চলতি বছরের ১ সেপ্টেম্বর সন্তানের মা হয়েছেন। আর তার চার মাস পেরনোর মধ্যেই কোর্টে ফেরার জন্য তৈরি হয়ে গেলেন নারী সিঙ্গলসে সবচেয়ে বেশি গ্র্যান্ডস্ল্যামের জয়ী সেরেনা উইলিয়ামস।

এই বছরই ৩০ ডিসেম্বর আবুধাবিতে এক প্রদর্শনী টুর্নামেন্টে সার্কিটে ফিরবেন আমেরিকান কন্যা। প্রতিযোগিতার নাম মুবাদালা টুর্নামেন্ট। এতে সেরেনার বিপরীতে খেলবেন ফরাসি ওপেন চ্যাম্পিয়নশিপ জেতা লাটভিয়ান জেলেনা ওস্তাপেঙ্কো। 

৩৬ বছরের সেরেনা তার মেয়ের নাম দিয়েছেন অ্যালেক্সি অলিম্পিয়া। মাতৃত্বকালীন ছুটি কাটানোর পর অনুশীলনে ফিরেছেন তিনি। আসলে ২০১৮ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে টাইটেল রক্ষার লড়াইয়ে নামতে চান সেরেনা। আর তার আগে এটাকেই প্রস্তুতির মঞ্চ হিসেবে ব্যবহার করতে চান তিনি। 

চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন সময় তিনি সন্তানসম্ভবা ছিলেন। সেই অবস্থাতেই বাজিমাত করেছিলেন ২৩ গ্র্যান্ডস্ল্যামের মালকিন। এবার তার সামনে চ্যালেঞ্জ হবে মা হওয়ার পর কোর্টে ফিরে খেতাব ধরে রাখতে পারবেন কিনা। 

এদিকে আবুধাবির এই টু্র্নামেন্টে শুধুমাত্র পুরুষরাই এতদিন অংশ নিতেন। এবার থেকে মেয়েরাও অংশ নিতে চলেছেন এই প্রদর্শনীমূলক টুর্নামেন্টে। 

এবারের অস্ট্রেলিয়ান ওপেন ফের একবার সেরেনা-শারাপোভা দ্বৈরথ দেখার সম্ভবনা রয়েছে। কারণ ডোপিং ব্যান কাটিয়ে সার্কিটে ফিরেছেন রুশ সুন্দরী। অন্যদিকে মাতৃত্বকালীন ছুটি শেষে ফের সেরা হওয়ার লক্ষ্য নিয়ে তৈরি সেরেনা উইলিয়ামস।

ওয়াই/এ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়