• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

৬ বলে ৬ ছক্কা শোয়েবের, তবুও...

স্পোর্টস ডেস্ক
|  ২৫ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৬ | আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৪:৪৪
শোয়েব মালিক ও বাবর আজম (ফাইল ছবি)
কয়েকদিন আগেই সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাতে বসেছিল ক্রিকেটের সবচেয়ে নতুন ও সংক্ষিপ্ত আসর টি-টেন লিগ। চার দিনের ওই আয়োজন মাঠে ও মাঠের বাইরে চমৎকার প্রভাব ফেলেছিল। তারই আদলে পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদি নিজ দেশের মাটিতে আয়োজন করেছিলেন চ্যারিটি ক্রিকেটের আয়োজন।

রোববার ফয়সলাবাদে আয়োজিত টি-টেন ম্যাচে প্রথমে ব্যাট করে ২০১ রান করে শহীদ আফ্রিদি ফাউন্ডেশন (এসএএফ) রেড। আফ্রিদির নেতৃত্বাধীন এসএএফ-গ্রিন দলের বিরুদ্ধে দাপট দেখান পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। ছয় বলে ছয় ছক্কা হাঁকান তিনি। ২০ বলে ৮৪ রান করে অবসরে জান বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

তবে সব ফিকে পড়ে যায় গ্রিন দলের ব্যাটসম্যান বাবর আজমের পারফরম্যান্সের কাছে। পরিসংখ্যানটা দিয়েই শুরু করি। ১১ ছয়, ৭টি বাউন্ড্রারি, স্ট্রাইক রেট ৩৮৪.৬২। না না কোনো ক্রিকেট ভিডিও গেমের স্কোরকার্ড নয়।

এদিন বাবর যে ইনিংসটি খেললেন তাকে কিন্তু সত্যিই কুর্নিশ জানাচ্ছে সারা বিশ্ব। ৩৫ বলে ১০০ রান করে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে শিরোনাম তৈরি করেছিলেন ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা। তবে বাবর যা করে দেখালেন এখন ফিকে দেখাচ্ছে রোহিতকেও। মাত্র ২৬ বলে শতরান করে বিশ্বনজির গড়লেন এই পাকিস্তানি তারকা। সব লাইমলাইট ছিনিয়ে নেন তিনিই। 

তার ব্যাটিং তাণ্ডবের সামনে মুখ থুবড়ে পরেন বোলাররা। শেষ দিকে নিজস্ব ঢঙে বাউন্ডারি মেরে গ্রিনকে জিতিয়ে আনেন অধিনায়ক আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোর:

এসএএফ রেড: ২১০/১ (১০)

এসএএফ গ্রিন: ২০৫/২ (৯.৪)

ফলাফল: এসএএফ গ্রিন ৮ উইকেটে জয়ী

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়