• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির আক্ষেপের দিনে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক

  ১৮ ডিসেম্বর ২০১৭, ১০:২০

স্প্যানিশ লা লিগায় বড় জয় পেয়েছে বার্সেলোনা। দেপোর্তিভো লা করুনাকে ৪-০ গোলে হারিয়েছে আরনেস্তো ভালভার্দের দল।

রোববার ন্যু ক্যাম্পে লুইজ সুয়ারেজ ও পাউলিনিয়ো দুটি করে গোল করেন। তবে দিনটি ছিল লিওনেল মেসির আক্ষেপের। আর্জেন্টাইন তারকার তিনটি শট গোল পোস্টে লেগে ফিরে আসে। এদিন একটি পেনাল্টিও মিস করেন ক্ষুদে ম্যাজিশিয়ান।

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বার্সা। তার আগে এ জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস যোগাবে দলকে।

এই জয়ে ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে বার্সা। ৬ পয়েন্ট পেছনে অ্যাতলেতিকো মাদ্রিদ্রের পয়েন্ট ৩৬। ৩৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে ভ্যালেন্সিয়া। এছাড়া ১৫ ম্যাচে রিয়াল মাদ্রিদ্রের অবস্থান ৩১ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে।

প্রথমার্ধে গোল মিসের মোহনায় পড়ে মেসি-সুয়ারেজরা। ৪ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাসে শট নেন মেসি। গোলপোস্টের উপর দিয়ে বেড়িয়ে যায় বল। তিন মিনিট পর গোল দেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ। তবে অফসাইডের কারণে তা বাতিল হয়।

১৪ মিনিট ও ২৭ মিনিটে মেসির গোল ঠেকান দেপোর্তিভোর গোলরক্ষক রুবেন ইভান মার্টিনেজ। তবে ২৯তম মিনিটে বার্সার হয়ে প্রথম গোলটি করেন সুয়ারেজ। ৩৭ ও ৪১ মিনিট ফের দুটি সুযোগ পান মেসি। এবারো লক্ষ্যভ্রষ্ট তবে ফিরতি শটে গোল করেন পাউলিনিয়ো। ব্রাজিলিয়ান তারকার গোলে দ্বিগুণ হয় বার্সার স্কোর।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ফের আক্রমণ শুরু করে বার্সা। ৪৭ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন সুয়ারেজ। ৬৭ মিনিটে মেসির ফ্রি কিক পোস্টে লেগে ফিরে আসে। অন্যদিকে ৭০ মিনিটে পেনাল্টিও করেন মেসি। এবারো নায়ক স্প্যানিশ গোলকিপার রুবেন।

৮০ দম মিনিটে ফের লা করুনার পোস্টে বল লেগে ফিরে আসে। এবার শট করেন জর্দি আলবা। তবে তা কাজে লাগান চৌকস পাউলিনিয়ো। নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। এতে শেষ পর্যন্ত ৪-০ গোলে মাঠ ছাড়ে জায়ান্টরা।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে পল্লী চিকিৎসক ও ফার্মেসিকে জরিমানা
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ফার্মেসিকে জরিমানা
X
Fresh