• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৭, ২৩:৫২

শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে ভর করে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে ৮ উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত। ১০৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

রোববার বিশাখাপত্তমে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে লঙ্কানরা।

এদিন দলের হয়ে একাই লড়েছেন ওপেনার উপুল থারাঙ্গা। ৮২ বলে ৯৫ রান করে আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন সাদিরা সামরাবিকরা।

এছাড়া দানুশকা গুনাথিলাকা ১৩, অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৭, নিরোশান ডিকওয়েলা ৮, আসেলা গুনারত্নে ১৭, থিসারা পেরেরা ৬, সাচিথ পাথিরানা ৭, আকিলা দনানজয়া ১ ও সুরঙ্গা লাকমাল ১ রান করে আউট হন। শূন্য রানে অপরাজিত ছিলেন নুয়ান প্রদীপ।

ভারতের কুলদীপ জাদব ও জুযবেন্দ্র চাহাল ৩টি করে উইকেট নেন। এছাড়া হার্দিক পান্ডে ২টি এবং ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ ১টি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেই ব্যক্তিগত ৭ রানেই আউট হয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। এরপর দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আয়ারকে নিয়ে ১৩০ রানের বড় জুটি গড়েন ধাওয়ান।

আয়ার ৬৫ রান করে আউট হয়ে যান। এরপর ধাওয়ানকে সঙ্গ দেন দিনেশ কার্তিক। শেষমেশ ১০০ রান নিয়ে ধাওয়ান ও ২৬ রান নিয়ে দিনেশ কার্তিক দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। শ্রীলঙ্কার দনানজয়া ও পেরেরা করে উইকেট নেন।

কুলদীপ জাদব ম্যাচ সেরা এবং শিখর ধাওয়ান সিরিজ সেরা হয়েছেন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh