• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শচীনের মুখোমুখি ব্রেট লি

স্পোর্টস ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৯:৪৬

ভারতের বিপক্ষে ১৯৯৯ সালে মেলবোর্ন টেস্টে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করে অস্ট্রেলিয়ার গতিদানব ব্রেট লি। সেসময় বিশ্বের সবচেয়ে বড় তারকা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ওই ম্যাচে তার বিপক্ষে বল করেছিলেন তরুণ লি। নিঃসন্দেহে সেরা ব্যাটসম্যানের উইকেট নেয়ার লক্ষ্যে বোলিং করেছিলেন। প্রথম ইনিংসে পাঁচটি ও দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট নিয়ে নিজের জাত চেনান ‘ব্লন্ড বম্বশেল’খ্যাত এ ফাস্ট বোলার। তবে প্রথম ম্যাচে শচীনের উইকেটটি ভাগ্যে জোটেনি তার।

দুজন ২০১২-১৩ মৌসুমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন এর মাঝে মুখোমুখি হয়েছেন বেশ কয়েকবার। দুজনই বিশ্ব ক্রিকেটে দিয়েছেন অসাধরণ কৃতি। ক্রিকেট মাঠে দুজনের লড়াই ছিল দেখার মতো। কিন্তু দুজনের জীবনেই ক্রিকেট এখন অতীত।

ক্রিকেটের দুই কিংবদন্তি সম্প্রতি নেমেছিলেন লড়াইয়ে। তবে তা মাঠে নয়, গো কার্টিংয়ের (ছাদ খোলা বড় টায়ারের গাড়ির রেস) ট্র্যাকে। ফের একবার নিজেদের পরীক্ষা করে নিলেন দুই তারকাই। নিজেদের দ্বৈরথ ঝালিয়ে নেওয়ার প্রসঙ্গে টুইটারে কথোপকথনও সেরে নিয়েছেন দুজনেই।

লি লিখেছেন, শচীন ও আমি ক্রিকেট মাঠে বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ লড়াই লড়েছি। তবে আমরা সম্প্রতি মুম্বাইতে গো কার্টিং করেছি।

এর কিছুক্ষণ পরই শচীন ওই পোস্টটির রিটুইট করেন।

তিনি লিখেছেন, তোমার বিরুদ্ধে খেলা সবসময়েই চমৎকার ছিল। তবে তোমাকে এটা মানতেই হবে আমার রিয়্যাকশন টাইম (ট্রাকের গতি) কিছু হলেও তোমার থেকে ভালো।

শচীন বলেন, আমাদের গো কার্টিংয়ের লড়াইয়ে কখনও নষ্ট হতে দেয়া যাবে না।

ভিডিওর লিংক দিয়ে তিনি বলেন, যাও সবাই দেখে নাও।

শচীনের জবাবে লি পাল্টা পোস্ট দিয়ে বলেন, হা হা, ১০০ ভাগ সহমত। ভালো সময় ছিল বন্ধু। চ্যাম্পিয়নদের সঙ্গে সময় কাটাতে সব সময় ভালো লাগে।

এর আগে ২০০৬ এ গো কার্টিং রেসে কী করে দু'জন লড়েছিলেন সেটাও মনে করেছেন ব্রেট লি। শচীনের কাছে সেই গো কার্টিংয়ের রেসে হারের দুঃখ ভুলে এই রেস শুরুর আগে ম্যাচ জেতার হুমকি দেন লি।

উত্তরে শচীনের মিষ্টি জবাব ছিল, স্লো এন্ড স্টেডি উইনস দ্য রেস।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাঁধের সাহায্যে ব্যাটিং ও পা দিয়ে বোলিং করে শচীনের নজরে আমির
X
Fresh