• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ব্রাভোর আন্তর্জাতিক ভবিষ্যৎ কী?

স্পোর্টস ডেস্ক

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৪

২০০৪ সালের এপ্রিল মাসে ইংলিশদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জর্জ টাউনে ওয়ানডে ম্যাচে অভিষেক হয় ২১ বছরের এক তরুণের। ব্যাট করার সুযোগ না পেলেও বল হাতে উজ্জ্বল ছিলেন তিনি। সে বছরই ইংল্যান্ডের মাটিতে টেস্ট অভিষেক হয় তার। বোলার হিসেবে দলে যোগ দিলেও ক্রিকেট বিশ্বে ধীরে ধীরে দেখতে থাকে তার অলরাউন্ড নৈপুণ্য।

২০০৬ সালে টি-টোয়েন্টি শুরু হবার পর ছোট ফর‌ম্যাটে আজ অবধি অন্যতম সেরা তারকা হয়ে উঠেছে তিনি। বলছি ডোয়াইন জন ব্রাভোর কথা যিনি ডিজে ব্রাভো হিসেবেও বেশি পরিচিত।

মাঠে চমৎকার ক্রিকেটের পাশাপাশি নেচে-গেয়ে তিনি ভক্তদের মন মাতান। সবশেষ টেস্ট খেলেছেন ২০১০ সালে। দলের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০০৪ সালে। তবে ক্যারিবীয়দের ২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর অন্যতম নায়ক চ্যাম্পিয়ন ব্রাভো।

সংক্ষিপ্ত এ ফরম্যাট খেলতে বিশ্বের বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়ান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কুমিল্লা ভিকটোরিয়ানস, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চেন্নাই সুপার কিংস, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দারস, বিগব্যাশের মেলর্বোন রেনেগেডসসহ বিভিন্ন দেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি দলগুলোর হয়ে খেলছেন তিনি।