• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় স্পেন!

স্পোর্টস ডেস্ক

  ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৩৮

২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। এবার তারাই রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় রয়েছে। সভাপতি অ্যাঞ্জেল মারিয়া ভিলারকে বহিষ্কার করায় এমন শঙ্কায় পড়েছে স্পেনের ফুটবল ফেডারেশন(আরএফইএফ)। যদিও এর আগেও একবার এমন শঙ্কায় পড়েছিল স্পেন। সেবার প্রমাণিত না হওয়ায় বেঁচে যায় তারা। পরে তারা চ্যাম্পিয়ন হয়েই শিরোপা ঘরে তুলে।

সাবেক এই সভাপতির অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে স্পেনকে আসন্ন রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ দেয়ারও হুমকি দিয়েছে তারা।

বহিষ্কৃত সভাপতির অভিযোগে ফিফা জানতে পেরেছে যে, আরএফইএফের কার্যক্রমে রাজনৈতিক হস্তক্ষেপ হচ্ছে। যেটা ফিফার আইনের পরিপন্থী।

অভিযোগ আমলে নিয়ে স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) সতর্ক করে দিয়েছে ফিফা। তারা জানিয়েছে, যদি রাজনৈতিক হস্তক্ষেপের বিষয়টি প্রমাণ হয়, তবে নিষিদ্ধ করা হবে স্পেনকে। এতে আসন্ন বিশ্বকাপে অংশ নিতে পারবে না ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

একই রকম অভিযোগে নিষিদ্ধ হয়েছিল কুয়েত। এমনকি ২০১০ সালে তৎকালীন ফিফা সভাপতি সেপ ব্ল্যাটার নিষেধাজ্ঞার হুমকি দিয়েছিলেন এই স্পেনকেও। তবে তখন দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের আগে তাদের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক চুমুতে আড়াই বছরের জেল!
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
৩-৩ গোলে ড্র ব্রাজিল-স্পেনের ম্যাচ
স্পেনকে হারিয়ে কলম্বিয়ার ইতিহাস
X
Fresh