• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্যারিসে অসুখী ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক

  ১৫ ডিসেম্বর ২০১৭, ১৭:০৩

চলতি মৌসুমে উড়ছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। একের পর এক ম্যাচে জয় তুলে নিচ্ছে দলটি। তবু সুখী নন দ্য পারিসিয়ানদের উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়া। কিন্তু কেন? এজন্য অবশ্য আমাদের একটু ব্যাকগ্রাউন্ড ঘেঁটে দেখতে হবে।

গেলো গ্রীষ্মে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেছেন নেইমার। তারপর থেকেই দলের প্রাণভোমরা’য় পরিণত হয়েছেন তিনি। আক্রমণভাগে কোচ উনাই এমেরির পছন্দ ব্রাজিল ফরোয়ার্ডের সঙ্গে কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানিকে। সঙ্গত কারণে নিয়মিত ম্যাচ খেলতে পাচ্ছেন না মারিয়া। এই ত্রয়ীর কেউ বসে থাকলেই কেবল দলে সুযোগ পান তিনি।

ফুটবল বিশ্লেষকরা বলছেন, এ কারণেই প্যারিসে অসুখী মারিয়া। তবে তিনি বলছেন আরো একধাপ এগিয়ে, ‘আমি ম্যাচ খেলার সুযোগ খুবই কম পাচ্ছি। এটি আমার ক্যারিয়ারের জন্য হুমকি। এর চেয়ে বেশি ম্যাচ খেলার মতো ফিট ও যোগ্য আমি। সুযোগ পেলে নিশ্চয়ই ভালো করব।’

স্ট্রাসবুর্গের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে এই বক্তব্যের জোরালো প্রমাণ দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। তার অনন্য নৈপুণ্যে দলটিকে ৪-২ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে পিএসজি। এই ম্যাচে নিজে করেছেন এক গোল। অবদান রয়েছে আরেকটি গোলে।

তাই একঝাঁক তারকার ভীড়েও আরো বেশি ম্যাচ খেলার দাবি জানিয়ে রাখলেন ২৯ বছর বয়সী ফুটবলার, ‘কম খেলার সুযোগ পাওয়ায় আমি হতাশ। দলটির হয়ে আগের মতো খেলার সুযোগ পাচ্ছি না। এই মৌসুমে আমি আরো খেলতে চাই। দলের দরকারে নিজেকে কাজে লাগাতে চাই।’

জোর গুঞ্জন, মারিয়াকে ছেড়ে দিচ্ছে পিএসজি। আগামী দলবদলের মৌসুমেই তাকে ছেড়ে দিতে পারে দলটি। জানুয়ারিতেই সরগরম হয়ে উঠবে ইউরোপিয়ান দলবদলের মার্কেট। তবে এই নিয়ে কথা বলেননি তিনি।

ডিএইচ/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো
X
Fresh