• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আফ্রিদির হ্যাটট্রিকে উড়ন্ত জয় তামিমহীন পাখতুনের

স্পোর্টস ডেস্ক

  ১৫ ডিসেম্বর ২০১৭, ১১:৪৮

টি-টেন লিগের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে পাখতুন। অধিনায়ক শহীদ আফ্রিদির হ্যাটট্রিকে মারাঠা অ্যারাবিয়ানসকে ২৫ রানে হারিয়েছে দলটি। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে এটিই প্রথম হ্যাটট্রিক।

টুর্নামেন্টে পাখতুনের হয়ে খেলবেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। দলটির হয়ে খেলার জন্য বিসিবি থেকে ছাড়পত্রও পেয়েছেন তিনি। তবে বিপিএলে উইকেটের সমালোচনা করায় বৃহস্পতিবার বিসিবিতে শুনানি থাকায় যথাসময়ে আরব আমিরাতে যেতে পারেননি। ফলে ম্যাচটিতে খেলাও হয়নি তার। এরই মধ্যে সেখানে পৌঁছেছেন বাঁহাতি ওপেনার। সব ঠিক থাকলে পরবর্তী ম্যাচে খেলবেন অভিজ্ঞ এই ব্যাটার।

বৃহস্পতিবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে বি-গ্রুপের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মারাঠা অধিনায়ক বিরেন্দর শেবাগ। শুরুতে বোলাররা তার সিদ্ধান্তের যৌক্তিকতাও প্রমাণ করেন। ৭ রানের মধ্যেই পাখতুনের দুই ওপেনারকে তুলে নেন তারা।

তবে এরপরই চিত্রনাট্য পাল্টে যায়। তৃতীয় উইকেটে চার-ছক্কার ফুলঝুরি ছোটান ফখর জামান ও লিয়াম ডসন। মারাঠা বোলারদের কাঁদিয়ে মাত্র ৩২ বলে ৮৫ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের ভিত্তি গড়ে দেন তারা। ২৩ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৪ করে লিয়াম ফিরলেও একপ্রান্ত আগলে রাখেন ফখর। শেষদিকে তাকে সঙ্গ দেন আফগান যুবা নাজিবুল্লাহ জাদরান। এর মাঝে ১০ রান করে ফিরে যান আফ্রিদি। শেষ পর্যন্ত ১০ ওভারে ৪ উইকেটে ১২১ রান তোলে পাখতুন। ২২ বলে ৩টি করে ছক্কা ও চারে ৪৫ রানে ফখর ও ৯ রানে জাদরান অপরাজিত থাকেন।

মারাঠার হয়ে ২ উইকেট শিকার করেন ওয়াসিম।

১২২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মারাঠারও। ১৭ রানেই দুই উইকেট খোয়ায় দলটি। তবে তাদের সব আশা ধূলিসাৎ হয়ে যায় পঞ্চম ওভারে। প্রথম তিন বলে রিলে রুশো, ডিজে ব্রাভো ও শেবাগের উইকেট তুলে নিয়ে দলটির মেরুদণ্ড ভেঙে দেন আফ্রিদি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এটিই প্রথম হ্যাটট্রিক। শেষ পর্যন্ত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৬ রান তুলতে সক্ষম হয় মারাঠা। সবাই ব্যর্থ হলেও একাই বুক চিতিয়ে লড়ে গেছেন অ্যালেক্স হেলস। ২৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫৭ রান করে অপরাজিত থাকেন এই ইংলিশ ওপেনার।

পাখতুনের হয়ে ১৯ রান খরচায় ৩ উইকেট নেন আফ্রিদি। প্লেয়ার অব দ্য ম্যাচও হয়েছেন তিনি।

ডিএইচ/এসজে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেম নিয়ে যা জানালেন দীঘি
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh