• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ক্রিকেটে নতুন যুগের সঙ্গী সাকিব-তামিম, বঞ্চিত মুস্তাফিজ

আরটিভি অনলাইন রিপোর্ট.
|  ১৪ ডিসেম্বর ২০১৭, ১৩:৩১ | আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৫
ক্রিকেটে নতুন যুগের সূচনা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে আজ (বাংলাদেশ সময় রাত ৮টা) পর্দা উঠছে প্রথম টি-১০ ক্রিকেট লিগের। ছয় দলের এই টুর্নামেন্ট মাতাবেন একঝাঁক তারকা ক্রিকেটার। ক্রিকেটের নতুন যুগের সঙ্গী বাংলাদেশও। এই লিগে খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। খেলার কথা ছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানেরও। তবে অনাপত্তিপত্র না পাওয়ায় খেলা হচ্ছে না তার।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে রাত ১০টায় (বাংলাদেশ সময়) বেঙ্গল টাইগার্সের মুখোমুখি হবে কেরালা কিংস। কেরালার হয়ে মাঠ মাতাবেন সাকিব। তার সঙ্গী ইয়ন মরগান (আইকন), কাইরন পোলার্ড, পল স্টারলিং, সোহেল তানভির, লিয়াম প্লাঙ্কেটের মতো তারকারা। গতকালই আমিরাতের উদ্দেশে উড়াল দিয়েছেন তিনি।

টাইগার্সের হয়ে খেলার কথা ছিল মুস্তাফিজের। তবে ঘনঘন চোটে পড়ার কারণে সতর্কতা হিসেবে তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে নতুন ফরম্যাটের এই আনন্দ আয়োজনে তার শামিল হওয়া হচ্ছে না। কাটার মাস্টারের দলে রয়েছেন সরফরাজ আহমেদ (আইকন), ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, সুনীল নারাইন, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, আনোয়ার আলির মতো ক্রিকেটাররা।  

দিনের দ্বিতীয় ম্যাচে রাত ১২টায় (বাংলাদেশ সময়) মারাঠা অ্যারাবিয়ানসের বিপক্ষে লড়বে পাখতুন। তামিম খেলবেন পাখতুনের হয়ে। দলটির হয়ে খেলার জন্য বিসিবি থেকে ছাড়পত্র পেলেও যথাসময়ে আরব আমিরাতে যেতে পারছেন না তিনি। বিপিএলে উইকেটের সমালোচনা করায় বিসিবির কাছ থেকে কারণ-দর্শানোর চিঠি পেয়েছেন ড্যাশিং ওপেনার। আজই এর শুনানি। শুনানি শেষে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এই দলে তার সঙ্গী শহীদ আফ্রিদি (আইকন), ফখর জামান, ডোয়াইন স্মিথ, আহমেদ শেহজাদ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, লিয়াম ডসন, জুনায়েদ খান, উমর গুলের মতো বিগ স্টাররা।

শারজা স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে এই টুর্নামেন্ট। সব ম্যাচই হবে এখানে। প্রতিটি ম্যাচের দৈর্ঘ্য ৯০ মিনিট। পর্দা নামবে ১৭ ডিসেম্বর।

ডিএইচ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়