• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো-বেলের গোলে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক

  ১৪ ডিসেম্বর ২০১৭, ০৯:১৩

আল জাজিরাকে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। সংযুক্ত আরব আমিরাতের ক্লাবটিকে ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। দলের হয়ে একটি করে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল।

বুধবার রাতে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমিফাইনালে মুখোমুখি হয় রিয়াল-জাজিরা। ম্যাচের শুরু থেকে মুহূর্মুহু আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগ ব্যতিব্যস্ত রাখেন রোনালদো-বেনেজেমারা। তবে প্রথমার্ধে কাঙ্খিত সাফল্য এনে দিতে পারেননি তারা।

উল্টো ৪৩ মিনিটে এগিয়ে যায় জাজিরা। এসময় গোল করে টানা দুইবারের ইউরোপ সেরাদের স্তব্ধ করে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোমারিনিয়ো। এতে ১-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দলটি।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরো বাড়ায় রিয়াল। এর পুরস্কারও হাতেনাতে পায় তারা। ৫৪ মিনিটে দলকে সমতায় ফেরান রোনালদো। লুকা মড্রিচের পাস থেকে বল ধরে কোনাকুনি শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গোল পেয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠে রিয়াল। একের পর এক আক্রমণে জাজিরাকে কোণঠাসা করে ফেলে দলটি। তবে জালের দেখা মিলছিল না। এতে ড্র’র শঙ্কা জেঁকে বসে লস ব্লাঙ্কোজদের মনে।

৮১ মিনিটে বেনজেমার বদলি হিসেবে ইনজুরি থেকে ফেরা গ্যারেথ বেলকে নামালে রিয়ালের খেলায় আরো গতি আসে। সেই যাত্রায় সফলও হয় দলটি। নামার এক মিনিট পরই লুকাস ভাসকেসের পাস থেকে প্রথম শটেই জয়সূচক গোলটি করেন ওয়েলস ফরোয়ার্ড।

ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও। আগামী শনিবার একই মাঠে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। গেলো মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মেক্সিকোর ক্লাব পাচুকাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে গ্রেমিও।

ডিএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh