• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কী মাহাত্ম্য মাশরাফির!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ অক্টোবর ২০১৬, ১৮:১৪

প্রেরণাদাতা, অকুতোভয়, লড়াকু, সত্যিকারের নেতা- কোনো বিশেষণই কী তার মাহাত্ম্য বোঝাতে যথেষ্ট? বলা হচ্ছে, টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজার কথা। দলের দরকারে ইনজুরি নিয়ে খেলার নজির দেখানো টাইগার এ ক্রিকেটার বরাবরই নিজে কৃতিত্ব না নিয়ে দিয়েছেন দলকে। আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে পাওয়া আঘাত গুরুতর নয় বলে সমর্থকদের আশ্বস্তও করেছেন মাশরাফি।

হতে পারেন বাংলাদেশের সেরা পারফরমার সাকিব আল হাসান বা সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। কিন্তু এককথায় বাংলাদেশ ক্রিকেটের মুখ যদি কাউকে বলতে হয়, তিনি নিঃসন্দেহে মাশরাফি বিন মুর্তজা।

তার হাত ধরেই এখন পর্যন্ত সেরা সাফল্য দেখেছে বাংলাদেশ। অথচ দু’বছর আগে যখন তার কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেয়া হয়, তখন রীতিমতো ধুঁকছে দল। সেখান থেকে র‌্যাঙ্কিংয়ে উন্নতি ও টানা ষষ্ঠ সিরিজ জয়ের কৃতিত্বের সাক্ষী টাইগার সমর্থকরা।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের তৃতীয় ওভারে বল করতে গিয়ে পা পিছলে পড়ে যাওয়া মাশরাফির সঙ্গে যেন কুঁকড়ে উঠেছিল বাংলাদেশের ক্রিকেটই । তখনতো কোটি ভক্তের হৃদস্পন্দন বন্ধ হবার দশা! সেখান থেকে ব্যান্ডেজ বেঁধে উঠে দাঁড়ালেন টাইগার দলপতি। ব্যথা নিয়েই বল করলেন, জয় নিয়ে মাঠ ছাড়লেন।

ভালোবাসা পেতে আর কি লাগে ! তাই তো মানুষটিকে একবার ছুঁয়ে দেখার তীব্র বাসনার কাছে তুচ্ছ হয়ে গেলো মিরপুরের কঠোর নিরাপত্তা। এমন দৃশ্য আগে কখনো দেখেনি এ দেশের ক্রিকেট।

বুকে আগলে নিরাপত্তারক্ষীদের থেকে বাঁচালেন ভক্তকে। নজিরবিহীন ঘটনায় ফের প্রমাণ হলো, নেতা হতে এমনই ‘আকাশহৃদয়’ লাগে !

টাইগারদের এমন পথচলায় ইংল্যান্ড সিরিজেও সঙ্গী হতে চান মাশরাফি। অব্যাহত থাকুক তার নেতৃত্ব, আরো সফলতা আসুক তার হাত ধরে। এমনই প্রত্যাশা সব টাইগার সমর্থকের।

ডিএইচ/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh