• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব নিয়ে গেলেন গেইল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ২২:৩৭

পুরো টুর্নামেন্ট খেলতে পারেন নি। খেলেছিলেন মোটে ১১ ম্যাচ। এতেই উঠে গেলেন তুঙ্গে। প্রথম দিকে ব্যাট তেমন হেঁসে ওঠেনি। দর্শকদের ফিরতে হয়েছিল মন খারাপ করে। শেষ পর্যন্ত ঘুমন্ত দৈত্যের ঘুম ভাঙে। এতে ছারখার হয়ে যায় সবকিছু। একদিনেই বিশ্বরেকর্ড ভেঙে চুরমার করে দেন। তছনছ করে দেন বিপক্ষ দলের বোলারদের সকল চেষ্টা। কোন কিছুই আটকাতে পারেনি তাকে। এতে পুরো সফল ক্রিস্টোফার হেনরি গেইল।

ক্রিস গেইল মানেই ছয়-চারের ফুল ঝুড়ি ছুটবে মাঠে। সারা পৃথিবী জুড়ে এই দানবীয় ক্রিকেটার টি-টোয়েন্টি ফেরি করে বেড়ান। গেইল উইকেটে থাকা মানেই দর্শকদের মধ্যে বাড়তি রোমাঞ্চ। কারণ গেইল মানেই টি-টোয়েন্টির খোরাক।

ক্রিকেট বিশ্বে তাকে টি-টোয়েন্টি দানব বলা হয়। তা প্রথমে অনুধাবন করে খুলনা টাইটানস ও শেষে তা হাঁড়েহাঁড়ে টের পায় ঢাকা ডায়নামাইটস। ফাইনালে পুরো মিরপুর হয়ে উঠেছিল গেইলময়। শুধু যে রংপুরের সাপোর্টাররা তার ভক্ত তা নয়। ঢাকার সমর্থকরাও এদিন গেইল তাণ্ডব উপভোগ করেছিলেন মন ভরে। মোদ্দাকথা জয় হয়েছে ক্রিকেটেরই। গেইল তাণ্ডবের দিনে যে কোন দল উড়ে যায়। শুধু উড়ে যায় বললে কম বলা হয় খড়কুটোর মতো উড়ে যায়। এর ব্যতিক্রম হলো না এবারও। গেইল তাণ্ডবে আগেই ব্যাকফুটে ছিল ঢাকা। সেখান থেকে আর উঠতে পারেনি তারা। ক্যাপ্টেন কুল মাশরাফির বুদ্ধিদীপ্ত অধিনায়কোচিত পারফরমেন্সে পঞ্চম আসরের শিরোপা ঘরে তুললো রংপুর রাইডার্স।

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় এই ফেরিওয়ালা আজ নিজের রেকর্ড ভেঙে নিজেই নতুন রেকর্ড গড়েন। আজকের ম্যাচের আগ পর্যন্ত যে কোনো টুর্নামেন্টে এক ম্যাচে তার সর্বোচ্চ ছয় ছিল ১৭টি। যেটা তিনি আইপিএলে করেছিলেন। ১৭টি ছয়ের সেই রেকর্ড ভেঙে তিনি এক ইনিংসে ১৮টি ছয় মারেন আজ।