• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

গেইলের ক্যাচ মিসের মাশুল গুনছে ঢাকা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:০৯ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:১৭
ক্রিকেট বিশ্বে যে কয়জন খেলোয়াড় ক্রিকেটপ্রেমীদের খোরাক মিটিয়ে থাকেন তাদের মধ্যে বড় দুজনই এবারের বিপিএল মাতিয়ে যাচ্ছেন। দুজনই খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। একজন ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইল অন্যজন সাবেক কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। 

বিপিএলের পঞ্চম আসরের শিরোপা নির্ধারনী ম্যাচে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স মুখোমুখি হয়েছে। টি-টোয়েন্টি ম্যাচে সব দলই চায় শুরুতেই গেইল ও ম্যাককালামকে ফেরত পাঠাতে। কিন্তু সেখানে যদি ক্যাচ ছেড়ে দেন তাহলে কি অবস্থা একবার ভাবুন তো। ঠিক তেমনই অবস্থা ঢাকা ডায়নামাইটসের। ম্যাচের শুরুতেই দানব গেইলের ক্যাচ ছেড়ে দেয়ার পর থেকেই পুরো চড়াও হয়ে খেলতে থাকেন ক্রিস গেইল। 

'গেইল ঝড়' কি জিনিস তা মাত্র ক'দিন আগেই হাড়েহাড়ে টের পেয়েছে খুলনা টাইটানস। রংপুর রাইডার্সের সেই গেইলকে যদি একই ইনিংসে দুইবার খেলতে দেওয়া হয় তাহলে তার পরিণাম রীতিমত দুঃস্বপ্নের মতোই হওয়ার কথা! আর যার হাত ধরে এ জীবন আসে তাকে তো রীতিমত শূলেই চড়ায় সমর্থকরা। বিপিএলের শিরোপা লড়াইয়ে মঙ্গলবার সেই গেইলকে জীবন দিল ঢাকা। আর তার ক্যাচটি মিস করেছেন খোদ দলটির অধিনায়ক সাকিব আল হাসান!

ঘটনাটি পাওয়ার প্লের শেষ ওভারে। আগের বলেই ছক্কা হাঁকিয়েছেন গেইল। পরের বলে ড্রাইভ করেছিলেন। সরাসরি গেল কভারের দিকে দাঁড়ানো অধিনায়ক সাকিবের দিকে। বলটি ধরতে গিয়ে ছেড়ে দিলেন অধিনায়ক। তবে বলটা বেশ নিচু হয়ে এসেছিল আর গতিও ছিল বেশ। এসব ক্যাচ ধরে অভ্যস্ত সাকিব। কিন্তু এদিন সেই ভুলটাই না করে ফেললেন সাকিব! আর বিধ্বংসী ব্যাটসম্যানের ক্যাচ মিস করে নিজেই বিস্মিত হয়ে যান। অনেকের মনে তখনই প্রশ্ন উঠে যায়, তাহলে শিরোপাটা কি হাত থেকে ফেলেই দিলেন ঢাকার অধিনায়ক?

গেইল যখন জীবন পান তখন তার সংগ্রহ ছিল ২২ রান। আর বিপিএলে তার রান ছিল ৯৯৯ রান। মোসাদ্দেক হোসেন ছিলেন দুর্ভাগা বোলার। তার পরের বলে ছক্কা হাঁকিয়ে প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে বিপিএলের হাজারি ক্লাবে যোগ দেন তিনি।

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়