• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চার্লস-ম্যাককালাম ঝড়ে কুমিল্লাকে ১৯৩ রানের টার্গেট রংপুরের

স্পোর্টস ডেস্ক

  ১১ ডিসেম্বর ২০১৭, ২০:০০

একঝাঁক তারকা খেলোয়াড়ের ভিড়ে মূল একাদশে সুযোগ পাচ্ছিলেন না জনসন চার্লস। রানখরায় ভুগছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। অবশেষে সুযোগ পেলেন চার্লস। সুযোগটাকেও কাজে লাগালেন। মোক্ষম সময়ে ব্যাটে ছোটালেন রানের ফোয়ারা। আবার রানেও ফিরলেন ম্যাককালাম। ফাইনালে উঠার লড়াইয়ে বড় স্কোর গড়তে রংপুরের আর কী লাগে? দুজনের ঝড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ১৯৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল উত্তরবঙ্গের দলটি।

আগের দিনে ৭ ওভারে ১ উইকেটে ৫৫ রান নিয়ে সোমবার ব্যাট করতে নামে রংপুর। খেলা শুরু হয় সন্ধ্যা ৬টায়। ব্যাট করতে নেমে রীতিমতো কুমিল্লা বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন চার্লস ও ম্যাককালাম। তাদের স্টিম রোলারে পিষ্ট হয়েছেন হাসান-মেহেদি-সাইফুদ্দিনরা। শেষ পর্যন্ত দুজনের টর্নেডোতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রান করে ম্যাশ বাহিনী।

দলের হয়ে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন চার্লস। ৬৩ বলে অপরাজিত ১০৫ রানের নান্দনিক ইনিংস খেলেন এই ক্যারিবীয় ব্যাটার। কিউই বিস্ফোরক ব্যাটসম্যান ম্যাককালাম করেন ৪৬ বলে ৭৮ রান।

কুমিল্লার হয়ে মেহেদি হাসান, হাসান আলি ও মোহম্মদ সাইফুদ্দিন ঝুলিতে ভরেন ১টি করে উইকেট।

এর আগের দিন রোববার বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় রংপুর-কুমিল্লা। ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়। এতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ম্যাশ বাহিনী। তবে শুরুটা মোটেও ভালো হয়নি। সূচনালগ্নেই ক্যারিবীয় দানব ক্রিস গেইলের উইকেট হারায় তারা। তবে পরক্ষণে খেলা ধরেন চার্লস ও ম্যাককালাম। ৭ ওভারে তারা ৫৫ রান তোলার পর বৃষ্টি নামে। এরপর বৃষ্টি থামলেও খেলা গড়ানোর পরিস্থিতি না থাকায় ম্যাচটি রিজার্ভ ডেতে নিয়ে যায় বিপিএলের গভর্নিং কাউন্সিল।

ডিএইচ/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর সঙ্গে মুড়ি খাওয়া নিয়ে ঝগড়া, গৃহবধূর আত্মহত্যা
গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত
বাজারে আসছে রাজা চার্লসের প্রতিকৃতি সম্বলিত নতুন ব্যাংক নোট
রমজানজুড়ে সুবিধাবঞ্চিতদের পাশে স্টেপ আপ ফর টুমরো
X
Fresh