• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রিজার্ভ’ডে তে গড়াল কোয়ালিফায়ার টু ম্যাচ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ ডিসেম্বর ২০১৭, ২২:৩৬ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ২৩:২২
বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রোববার সন্ধ্যায় কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি হয় রংপুর রাইডার্স। টস হেরে রংপুর ব্যাট করতে নেমে ৭ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৫৫ রান করার পরই বৃষ্টি এসে হানা দেয়। 

বৃষ্টির কারণে প্রায় সোয়া তিন ঘণ্টা ম্যাচ বন্ধ থাকে। এরপর বৃষ্টি থামলে প্রথমে ৫ ওভার ও পরে সুপার ওভার খেলানোর গুঞ্জন শোনা যায়। সেটা নিয়ে বেশ কিছুক্ষণ দুই দলের সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তারা আলোচনা করেন। কিন্তু একটি দল সেটা মানলেও অপর দল মানতে চায়নি। শেষ পর্যন্ত এই ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে না রাখা হলেও গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত ও দুই দলের মতানুযায়ী ম্যাচটি রিজার্ভ ডেতে নিয়ে যাওয়া হয়েছে।

আজ যেখান থেকে ম্যাচটি শেষ হয়েছে আগামীকাল সোমবার সন্ধ্যা ৬টায় ঠিক সেখান থেকেই ম্যাচটি শুরু হবে।

বিসিবির অন্যতম পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, আজ যেখানে শেষ হয়েছে সেখান থেকেই আগামীকাল সন্ধ্যা ৬টায় আবার শুরু করা হবে। খানিক পর বিপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকেও একই ঘোষণা দেয়া হয়েছে।

অর্থাৎ, ৭ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৫৫ রান নিয়ে ব্যাটিং শুরু করবে রংপুর। এ অবস্থায় যদি খেলা শুরু হত, তাহলে কুমিল্লাকে ৫ ওভার খেলার সুযোগ দেয়া হতো। তাতে তাদের টার্গেট দাঁড়ত ৬২ রান। আর ৭ ওভার খেলার সুযোগ দিলে টার্গেট দাঁড়াত ৮২ রান।

দর্শকরা আজ যে টিকিটে খেলা দেখতে এসেছিলেন কালও একই টিকিটে খেলা দেখতে পারবেন।

আগে বলা হয়েছিল যে খেলা পাঁচ ওভার মাঠে গড়ানোর সর্বশেষ সময় পৌঁনে দশটা। কিন্তু দশটা বেজে গেলেও মাঠে গড়ায়নি খেলা। বিপিএল গভর্নিং কাউন্সিল, ফ্র্যাঞ্চাইজি ও দুই দলের অধিনায়কদের মধ্যে দীর্ঘক্ষণ চলে আলোচনা।

এই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলে কুমিল্লা ভিক্টোরিয়ানস ফাইনালে উঠে যেত। তাই তারা ম্যাচটি খেলতে রাজি ছিল না। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল ও মাশরাফি বিন মুর্তজাদের অনুরোধে তারা খেলতে রাজি হয়।

নিয়ম অনুযায়ী এই ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে ছিল না। আবহাওয়ার অবস্থা খারাপ দেখে গতকালই বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে রিজার্ভ ডের জন্য আবেদন জানায় রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল এই আবেদন নাকচ করে দেয়। তবে, শেষমেশ রিজার্ভ ডে’তেই গড়াল ম্যাচটি।

লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। আর চতুর্থ অবস্থানে ছিল রংপুর রাইডার্স। গতকাল এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটানসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জায়গা করে নেয় রংপুর রাইডার্স।

অন্যদিকে, প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে যায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। এই ম্যাচে ঢাকা ডায়নামাইটস জয় পাওয়ায় ফাইনালে উঠে গেছে। আর কুমিল্লা ভিক্টোরিয়ানস হেরে যাওয়ায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে অংশ নিচ্ছে। আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ওই ম্যাচের জন্য আগে থেকেই রিজার্ভ ডে রাখা হয়েছে।

এএ/এপি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়