• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

দেখা মিলল ‘দৈত্য’ গেইলের

স্পোর্টস ডেস্ক
|  ০৮ ডিসেম্বর ২০১৭, ১৭:৪২ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৭:৫২
ক্রিস গেইল বড় ম্যাচের খেলোয়াড়। ফের এর প্রমাণ দিলেন। বিপিএলের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠল তার ব্যাট। বিস্ফোরক সেঞ্চুরি করে নিজ দল রংপুর রাইডার্সকে তুললেন কোয়ালিফায়ারে। একইসঙ্গে খুলনা টাইটানসের কপালে ঠুকে দিলেন বিদায়ের পেরেক।

বিপিএলের এলিমিনেটর ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় রংপুর রাইডার্স। এতে প্রথমে ব্যাট করে ম্যাশ বাহিনীকে ১৬৮ রানের টার্গেট দেয় খুলনা টাইটানস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে খুলনার ফর্মে থাকা পেসার আবু জায়েদকে ছক্কা মেরে ঝড়ের আভাস দেন গেইল। এরপর বোলারদের ওপর স্টিম রোলার চালাতেই থাকেন তিনি। মাত্র ২৩ বলে ফিফটি তুলে নেন ক্যারিবীয় দৈত্য। শেষ পর্যন্ত তার ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় মাহমুদুল্লার বোলিং দূর্গ। তার অপরাজিত ১২৬ রানের মারকাটারি ইনিংসে ৮ উইকেটের বড় জয় পেয়েছে রংপুর। ৫১ বলে ৬ চার ও ১৪ ছক্কায় এই মহাকাব্যিক ইনিংস খেলেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা।

বিপিএলের চলতি আসরে এটি প্রথম সেঞ্চুরি। আর পুরো বিপিএল ইতিহাসে ১০ম সেঞ্চুরি। এর মধ্যে গেইলেরই রয়েছে চারটি। এর আগে ২০১২ সালে দুইটি ও ২০১৩ সালে একটি সেঞ্চুরি করেন তিনি।

এদিন গেইলকে যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ মিঠুন। অপর প্রান্তে ৩৬ বলে ৩ চারে ৩০ রানে অপরাজিত থাকেন তিনি।

এই হারে টুর্নামেন্ট থেকে বিদায়ঘণ্টা বাজল খুলনার। আর জয়ে কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করল রংপুর। ফাইনালে উঠার লড়াইয়ে আজ সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের বিপক্ষে খেলবে তারা।

ডিএইচ/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়