• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শচীনে মজেছেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

  ০৭ ডিসেম্বর ২০১৭, ২১:১৪

সানিয়া মির্জা। ভারতীয় টেনিস সেনসেশন। ক্রিকেটের যুগে যিনি ভারতকে অন্য খেলার মাধ্যমে বিশ্বকে চিনতে বাধ্য করেছেন। তবে তিনি সবচেয়ে আলোচিত ছিলেন ভারতের ঘরের শত্রু পাকিস্তানের ক্রিকেট অলরাউন্ডার শোয়েব মালিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে। যার কারণে ভারতে তার কুশপুত্তলিকা পর্যন্ত দাহ করা হয়। এমনকি তার নাগরিকত্ব কেড়ে নেয়ার দাবি তোলে কেউ কেউ।

সম্প্রতি বিপিএলে স্বামী শোয়েব মালিকের খেলা দেখতে বাংলাদেশ ঘুরে গেলেন সানিয়া মির্জা। ভারতের টেনিস ইতিহাসের সবচেয়ে বড় সেলিব্রেটির স্বামী পাকিস্তানি অলরাউন্ডার। পরিবারটা যেন ভারত-পাকিস্তান মৈত্রীর! দুজনের বিয়ে এবং সংসার নিয়ে তাই সবসময় আলোচনা চলতেই থাকে। তো স্বাভাবিকভাবে সানিয়ার প্রিয় ক্রিকেটার অবশ্যই শোয়েব মালিক। এই কথা একেবারে মিথ্যা নয়। স্বামী শোয়েব মালিক তো তার প্রিয় ক্রিকেটার হবেনই।

কিন্তু তারপর ফেভারিট কে? বিরাট কোহলি, এমএস ধোনি কিন্তু এই তালিকায় নেই। ভারতীয় টেনিস সেনসেশনের প্রিয় ক্রিকেটার ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার।

সানিয়া মির্জা টুইটারে নিয়মিত। সেখানে '#sananswers' হ্যাশট্যাগে ভক্তদের নানা প্রশ্নের জবাব দেন ৩১ বছরের এই সুন্দরী খেলোয়াড়। কত প্রশ্নেরই জবাব দেন। কিন্তু এবার সবার চোখ আটকে গেল একটি জবাবে। একজন প্রশ্ন করলেন, স্বামী শোয়েব মালিক ছাড়া তার সবচেয়ে ফেভারিট ক্রিকেট খেলোয়াড় কে? এর জবাবে এলো টেন্ডুলকারের নাম।

তাতো হতেই পারে। টেন্ডুলকারের মতো কিংবদন্তি ব্যাটসম্যান ইতিহাসেই তো আছে আঙুলে গোনা কজন মাত্র। কিন্তু সানিয়ার এই জবাব নিয়ে সোশ্যাল মিডিয়া, এমনকি ভারতের মিডিয়াতেও আলোচনা জমে উঠেছে। কারণ, ভারত অধিনায়ক বিরাট কোহলি কিংবা সাবেক অধিনায়ক এমএস ধোনি ভারতীয়দের পছন্দের তালিকায় এখন এক নম্বরে আসে বেশি।

শচীন টেন্ডুলকারকে আসলে তো ভারতে ক্রিকেট-ঈশ্বর মানা হয়। মাস্টার ব্ল্যাস্টার ব্যাটসম্যান নিজের রেকর্ড এতো উচ্চতায় রেখে এসেছেন দুই দশক খেলে যার অনেকগুলো ভবিষ্যতেও ভাঙবে না নিশ্চিত। এমনকি ওয়ানডে ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করার কীর্তিটাও তার। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি, ইতিহাসের সর্বোচ্চ রান, এর কি আর শেষ আছে!

প্রশ্ন ছিল কে তার ফেভারিট টেনিস খেলোয়াড়। নিজের জগতে ফিরে সানিয়া কিন্তু কোনো নারী কিংবদন্তির নাম বলেননি। বলেছেন সুইজারল্যান্ডের রজার ফেদেরারের নাম। ফেদেরারও এমন এক উচ্চতার খেলোয়াড় টেনিস যাকে স্পর্শ করাও অনেকটা স্বপ্নের অতীত।

এএ/এসজে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শোয়েবের খেলা দেখতে গিয়ে সানিয়ার মির্জার স্লোগানে বিরক্ত সানা
শোয়েব অধ্যায় শেষে নতুন ইঙ্গিত সানিয়ার
শোয়েবের বিয়ের পর প্রথম পোস্টে যে বার্তা দিলেন সাবেক স্ত্রী সানিয়া
শোয়েবের পরকীয়ায় ক্লান্ত সানিয়া!
X
Fresh